সাধারণ গুগল সার্চেও হারাতে পারেন আপনার কষ্টের রোজগার করা টাকা, তাই এখনই সাবধান হয়ে যান

বর্তমান দিনে সার্চ ইঞ্জিন গুগল আমাদের কতটা সাহায্য করে তা বলে বোঝানো যাবে না। কিছু অজানা তথ্য জানার জন্যই আমরা সরাসরি চলে যায় গুগল সার্চ ইঞ্জিনে এবং GOOGLE আমাদের সমস্ত প্রশ্নের উত্তর কয়েক সেকেন্ডের মধ্যে দেখিয়ে দেয়। কিন্তু আমরা অনেকেই জানি না যে গুগলে সাধারণ জিনিস সার্চ করলেও আমাদের অতি সঞ্চয়ের টাকার ওপর হ্যাকারদের নজর পড়তে পারে। হ্যাঁ,সাইবার বিশেষজ্ঞরা এটাই বলছেন যে খুব সাবধানে গুগলে সার্চ করুন।

 

আপনি একটু অসাবধান হলেই আপনার সমস্ত তথ্য চলে যেতে পারে হ্যাকারদের হাতে। এর আগে এমন কিছু ঘটনা ঘটেছিল যাতে ইউজারদের (USER) কাছে মেইল বা এসএমএস পাঠানো হচ্ছিল হ্যাকারদের দ্বারা। আর সেই মেল (Mail) বা এমএমএস (SMS) এ ক্লিক করলেই ব্যাংক অ্যাকাউন্ট থেকে সমস্ত টাকা কেটে নেওয়া  হচ্ছিল। এই সমস্ত মেইল বা এমএমএস এ কোনরকম লিংকে ক্লিক করতে বারণ করছেন সাইবার বিশেষজ্ঞরা।

অনেক সময় আকর্ষণীয় অফার বা টাকা জেতার লোভনীয় অফার দিয়ে ফাঁদে ফেলার চেষ্টা করে হ্যাকাররা। ফলে এই সমস্ত লিংকগুলোতে ক্লিক করলে সরাসরি ব্যাংক একাউন্ট থেকে টাকা খুইয়ে ফেলার সম্ভাবনা থাকে। তবে এবার নতুন কিছু পদ্ধতিতে হ্যাকাররা ইউজারদের কাছ থেকে তথ্য নেওয়ার চেষ্টা করছে। সাইবার বিশেষজ্ঞরা জানাচ্ছেন, গুগল সার্চে এই সমস্যার মধ্যে পড়তে হতে পারে অনেকজনাকে।

ক্রিপটো দুনিয়ায় এই ধরনের খবর হামেশাই আমরা পেয়ে থাকি। গুগলে গিয়ে যদি আপনি বিটকয়েন সার্চ করেন তাহলে আপনি এই সমস্যার সম্মুখীন হতে পারেন আবার কোড জেনারেট অপারেশন সার্চ করলেও একই সমস্যায় পড়তে পারেন আপনি। এই সমস্ত ক্ষেত্রে কোন ওয়েবসাইট টি আসল আর কোন ওয়েবসাইটি ভুয়া সে বিষয়ে আপনাকে সম্পূর্ণ জ্ঞান রাখতে হবে, নইলে আপনার সমস্ত তথ্য হ্যাকারদের হাতে চলে যেতে পারে। সমীক্ষা করে দেখা গেছে, গুগলে প্রথম 5 টি রেজাল্ট এর মধ্যে চারটি রেজাল্ট এই ভুয়া। সাইবার বিশেষজ্ঞরা বলছেন এই সমস্ত ভুয়া লিংক গুলোতে ক্লিক করলে আপনার একাউন্ট থেকে টাকা চোখের নিমেষে হাবিস হয়ে যাবে।

চলতি বছরে অনেক জায়গায় এরকম ঘটনা ঘটেছে এমনকি এক ব্যক্তি এই ঘটনার শিকার হয়ে কুড়ি হাজার ডলার হারিয়েছেন। তাই যখন গুগোল এ সার্চ করবেন খুব সাবধানে দেখে শুনে কোন লিংকে ক্লিক করবেন।

The India Desk

Indian famous bengali portal, covers the breaking news, trending news, and many more. Email: theindianews.org@gmail.com

Related Articles

Close