সেনাবাহিনীতে নিয়োগ হতে চলেছে কয়েকশ সোলজার আরো জানতে পরুন।

সেনাবাহিনীতে নিয়োগ করতে চলেছে কয়েকশো সোলজার,র‍্যালির মাধ্যমে পশ্চিমবঙ্গে 8 টি জেলা থেকে নিয়োগ করা হবে সোলজার এবং যা নিয়োগ করবে ভারতীয় সেনাবাহিনী। শিলিগুড়ির সালুগাড়ায় বৈকুন্ঠপুর আর্মি গ্রাউন্ডে 26 শে অক্টোবর থেকে 3 নভেম্বর পর্যন্ত একটি র‍্যালির আয়োজন করা হবে। শুধু অবিবাহিত ছেলেরা এর মধ্যে অংশগ্রহণ করতে পারবে। শিলিগুড়ি আর্মি রিক্রুটিং অফিস থেকে প্রার্থী বাছাই করা হবে। সরাসরি র‍্যালিতে যোগ দান করা যাবে না, এই জন্য অনলাইনে দরখাস্ত জমা করতে হবে এবং অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। 10 ই অক্টোবর এর মধ্যে রেজিস্ট্রেশন কমপ্লিট করতে হবে উপস্থিত হওয়ার তারিখ প্রার্থীদের ইমেইল আইডি তে এডমিট কার্ড সহ পাঠিয়ে দেয়া হবে তাই অত্যন্ত জরুরী প্রার্থীদের নিজস্ব ইমেইল আইডি থাকা। যে ওয়েবসাইটের মাধ্যমে দরখাস্ত জমা হবে অনলাইনে সেটি হল- www.joinindianarmy.nic.in ।
নির্দিষ্ট দিনে এডমিট কার্ডের দুটি প্রিন্ট আউট করিয়ে নিয়ে যেতে হবে।

যেসব পদে নিয়োগ করা হবে সেগুলি হল নিম্নরূপ-সোলজার জেনারেল ডিউটি, সোলজার টেকনিক‍্যাল, সোলজার টেকনিক‍্যাল (অ‍্যাভিয়েশন /অ‍্যামুনিশন এক্সামিনার), সোলজার নাসিং অ্যাসিস্ট্যান্ট/ নার্সিং অ্যাসিস্ট্যান্ট ভেটেরিনারি,সোলজার স্টোরকিপার ও সোলজার ট্রেডসম্যান।
র‍্যালিতে অংশগ্রহণ করতে পারবেন এসব জেলার ছেলেরা সেগুলি হল দার্জিলিং,আলিপুরদুয়ার,জলপাইগুড়ি,মালদা,উত্তর দিনাজপুর, কালিম্পং,কোচবিহার,দক্ষিণ দিনাজপুর। পার্থী বাছায় করার কাজ করবে শিলিগুড়ি আর্মি রেক্রুটিং অফিস।

Related Articles

Close