মুম্বাইয়ের ভারত নিউজিল্যান্ডের টেস্ট থেকে কী বাদ যাবেন শ্রেয়স আইয়র! বিরাট কোহলির আগমনে বড় ঘোষণা অজিঙ্ক রাহানের

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম আগামী ৩রা ডিসেম্বর থেকে শুরু হবে ভারত ও নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্ট ম্যাচ। সম্প্রতি শেষ হলো ভারত ও নিউজিল্যান্ডের টেস্ট ম্যাচের প্রথম পর্ব। প্রথম টেস্ট ম্যাচটি ড্রতে শেষ হয়েছিল। এই ম্যাচের অধিনায়ক ছিলেন অজিঙ্ক রাহানে। আর দ্বিতীয় ম্যাচের অধিনায়ক হিসেবে আবার ফিরে আসছে বিরাট কোহলি। সকলেই এই অপেক্ষায় রয়েছেন আগামী ম্যাচে দলের ১১ তে কোন কোন খেলোয়ার থাকবেন।

রাহানে এবং হেড কোচ রাহুল দ্রাবিড় দুজনেই মুম্বাই টেস্টের প্লেয়িং ইলেভেন কেমন হবে এমন প্রশ্নের উত্তর দিয়েছেন। যেখানে রাহানে বলেছেন যে, “এই সিদ্ধান্ত টিম ম্যানেজমেন্ট থেকে হবে।” দ্রাবিড় বলেছিলেন যে, “বিরাটের সাথে কথা বলে এবং সেখানকার পরিস্থিতি দেখে দলে পরিবর্তন করা হবে।” কানপুরে, রাহানে শুধুমাত্র ৩৫ এবং চার রানের একটি ইনিংস খেলতে পারে। যা অত্যন্ত হতাশাজনক। তার এই খারাপ ধরনের খেলার পদ্ধতি এখনো বজায় রয়েছে বলে জানা যাচ্ছে।

একই সাথে বিরাট কোহলি দলে যোগ দেওয়ার ফলে শ্রেয়াস আইয়ার প্রথম টেস্টে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি করে সবাইকে মুগ্দ্ধ করেছে। ম্যান অফ দ্য ম্যাচও নির্বাচিত হন আইয়ার। ম্যাচের পর রাহানেকে মুম্বাই টেস্টের প্লেয়িং ইলেভেন কম্বিনেশন সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, “পরের ম্যাচে ফিরছেন বিরাট। মুম্বাই টেস্ট পর্যন্ত দেখতে হবে। আমি এ বিষয়ে মন্তব্য করবো না, ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নেবে।” কানপুরে প্রথম টেস্ট নিয়মিত খেলতে পারেননি টেস্ট অধিনায়ক বিরাট কোহলি।

মুম্বাইতে পরের টেস্টে কোহলি ফিরছে আবার তার অধিনায়ক পদে। তার সাথে শ্রেয়াস আইয়ার কী রাহানেকে শেষ ১১-এ বাদ দেওয়া হবে? এমনই প্রশ্ন করছেন ক্রিকেট ভক্তরা। এ বিষয়ে দ্রাবিড় বলেছেন,  “আমাদের প্লেয়িং ইলেভেন কী হবে আমরা ঠিক করিনি এবং এটা খুব তাড়াতাড়ি। অন্তত আজকের ম্যাচে আমাদের মনোযোগ ছিল। আমরা যখন মুম্বাই যাব, আমরা পরিস্থিতি খতিয়ে দেখব এবং ফিটনেস পরীক্ষা করব। বিরাট কোহলিও যোগ দেবেন, তাই আমাদের তার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিতে হবে।”