Skip to content

দেখানো হবে গত ২০০ বছরের পুরনো ইতিহাস, টাটা ফ্যামিলির উপর তৈরি করা হচ্ছে ওয়েব সিরিজ

এবার আরও একটা বড় চমক অপেক্ষা করছে সোশ্যাল নেটওয়ার্ক বাসীদের জন্য, যা অত্যন্ত আক্রোশের কারণ হতে পারে। যা নিয়ে কৌতূহলেরও শেষ নেই আমাদের, তেমনই একটি খবর প্রকাশিত হয়েছে, তা অবশ্যই রতন টাটার বিষয়ে।বলা যেতে পারে পুরো টাটা গ্রুপের ওপর প্রায় দু’শো বছরের ইতিহাস সম্পর্কে জানতে পারব আমরা। যে টাটা গ্রুপ ভারতের বৃহত্তম ব্যবসায়ী গোষ্ঠী।

তবে আমরা টাটা গ্রুপ বলতে শুধুমাত্র রতন টাটা কেই বুঝি, কিন্তু তার পেছনে রয়েছে আরও এক বড় ইতিহাস। এই টাটা গ্রুপ শুরু হয়েছিল আরও অনেক আগে, জামসেদজী টাটা তা শুরু করেছিলেন। কয়েক লক্ষ কোটি টাকা টার্নওভার এই সংস্থার। এবার সেই সমস্ত কিছুই আমরা জানতে পারব ওয়েব সিরিজের মাধ্যমে।

ওয়েব সিরিজটি তৈরি করতে চলেছেন অলমাইটি মোশন পিকচার। যে ওয়েব সিরিজটি তিনটে সিজনও থাকবে বলে জানা গেছে। আগামী ৬ মাস পরেই শুটিং শুরু হবে, তা নিয়েই চলছে গবেষণা। সঠিক গবেষণা বড় প্রয়োজন, তা না হলে এ ধরনের বড়গল্প দেখানো সম্ভব হবে না, বরং অন্যায় হবে বলেও জানিয়েছেন তাঁরা। এটি একটি ইকোনমিক টাইমসের প্রতিবেদনে খবরটি প্রকাশিত হয়েছে।

তবে এই ওয়েব সিরিজে শুধুমাত্র রতন টাটাই কেন্দ্রবিন্দু হয়ে উঠবেন না, তার সাথে পুরো টাটা গ্রুপেরও যাত্রাপথটি দেখানো হবে। সেখানে রতন টাটা ছাড়াও অন্যান্য চরিত্রগুলোরও সন্ধান শুরু হবে। বলা যেতে পারে নির্মাতারা এখন নিজেদের সম্পূর্ণ নিযুক্ত করেছেন পরিপূর্ণ একটি স্ক্রিপ্ট বানাতে। তা না হলে বড়ই অন্যায় হয়ে যাবে তাদের প্রতি।

এক প্রবীণ সাংবাদিকের বই অবলম্বনে তৈরি হবে সিরিজটির গল্প বইটির নাম হল: দ্য টাটাস্ হাউ এ ফ্যামিলী বিল্ডস এ বিজনেস অ্যান্ড এ নেশন। কারণ টাটারা শুধুমাত্র ব্যবসায়ী নন, তারা দেশ গড়ার ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন। তবে আপাতত এটুকুই জানা গেছে, তবে কোন প্লাটফর্মে ওয়েব সিরিজটি দেখানো হবে সে সম্পর্কে কোন তথ্য পাওয়া যায়নি।
তার জন্য আরও অপেক্ষা করতে হবে, আশা করা যায় অচিরেই সেই সমস্ত প্রশ্নের উত্তর আমরা পেয়ে যাব।