দেখাতে হবে করোনা টিকার সার্টিফিকেট তবেই মিলবে মদ, নয়া নির্দেশিকা জারি এই সরকারের

করোনার তৃতীয় ঢেউ এর হাত থেকে সাধারণ মানুষকে আগেভাগে রক্ষা করার জন্য তামিলনাড়ুর নীলগিরি জেলায় জেলাশাসকের নতুন পরিকল্পনা। করোনা টিকাকরনের সার্টিফিকেট না থাকলে, ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকা সত্ত্বেও, মদ্যপানকারী ব্যক্তিদের মিলবে না মদ। এমনটাই জানিয়েছেন তামিলনাড়ুর নীলগিরি জেলার জেলাশাসক।সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ বাড়ছে করনার তৃতীয় ঢেউ নিয়ে। তার উপর তামিলনাড়ুর নীলগিরিতে বাড়ছে পর্যটকের সংখ্যা।

আর একদিকে গুজব রটেছে মদ্যপানকারী ব্যক্তিরা ভ্যাকসিন নিলে তাদের শরীরে বিরূপ প্রভাব পড়তে পারে, এই কথা পৌঁছায় প্রশাসনিক মহলের কাছে, প্রশাসনের এক কর্তা জানান মদ খাওয়ার সাথে ভ্যাকসিনেশনের কোন সম্পর্ক নেই। মদ্যপানকারী ব্যক্তিরা নির্দ্বিধায় ভ্যাকসিন নিতে পারেন। এই বিষয়টি নিয়ে মানুষের সচেতনতা বাড়াবার জন্য প্রশাসনিক মহল থেকে ইতিমধ্যেই ব্যবস্থা করা হয়েছে মাইকিং-এর। পরিস্থিতি আয়ত্তে আনার জন্য প্রশাসন যে বদ্ধপরিকর তা বেশ বোঝা যাচ্ছে।

তামিলনাড়ু নীলগিরি অঞ্চলের ১০০ শতাংশ মানুষের মধ্যে ৯৭ শতাংশ মানুষের টিকাকরণ সম্পন্ন হয়েছে। বাকি যারা আছেন তাদের মতামত তারা মদ খান তাই টিকা নেবেন না । এই পরিস্থিতি আয়ত্তে আনার জন্য জেলা প্রশাসন এই পথ গ্রহণ করতে বাধ্য হয়। আরেকদিকে বাড়ছে তামিলনাড়ুতে করোনা সংক্রমনের পরিমাণ।

এর মধ্যেই নতুন করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৬২ জন। বর্তমানে সমগ্র রাজ্যের সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ৪৭৮ জন। রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৯৬১ জনের।

করোনার তৃতীয় ঢেউের উদ্বেগ প্রবল। গত ২৪ ঘণ্টায় দেশে বেড়েছে করোনা সংক্রমণ । ইতিমধ্যেই নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ৩৫২ জন ও মারা গেছেন ৩৬৬ জন। অন্যদিকে করোনামুক্ত হয়েছেন ৩৪ হাজার ৭৯১। গোটা দেশে বর্তমানে সুস্থতার হার ৯৭.৪৫ শতাংশ। উৎসবের সময় কোনও ভাবেই যাতে করোনা সংক্রান্ত নিয়ম ভঙ্গ না হয়, সেদিকে বিশেষ নজরদারি চালানোর হবে বলে মনে করছেন চিকিৎসক বিশেষজ্ঞরা। ইতিমধ্যেই দেশের প্রায় ১৬ শতাংশ প্রাপ্তবয়স্কের টিকাকরণ সম্পন্ন হয়েছে। করণা সংক্রমণ রুখতে জোর দিতে হবে টিকাকরণে এমনটাই বলছে স্বাস্থ্য মহল।