উত্তরপ্রদেশে নদীতে ছুড়ে ফেলা হচ্ছে করোনা আক্রান্ত লাশ, Shocking Video ভাইরাল গোটা সোশাল মিডিয়া জুড়ে

গত দু’দিন ধরে গোটা সোশাল মিডিয়া (social media) জুড়ে একটি ভিডিওকে ঝড়ের গতিতে ভাইরাল (viral video) হতে দেখা যাচ্ছে, যে ভাইরাল ভিডিওটি দেখে দেখে রীতিমতো চমকে(Shocking Video)যাচ্ছে দেশের মানুষজন।ভিডিওটি সত্যিই Shocking করে দেওয়ার মতো, যে ভিডিওটিতে দেখা যাচ্ছে দুজন ব্যাক্তি নদীতে ছুড়ে ফেলেছে একটি লাশ আপাতদৃষ্টিতে ভিডিওটি দেখে মনে করা হচ্ছে যে করোনায় আক্রান্ত মৃত ব্যক্তির দেহ ব্রিজের উপর থেকে নদীতে ফেলা হচ্ছে আর এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বলরামপুরে।

গত ২৮ শে মে এই ভিডিওটিকে (Video) সোশ্যাল মিডিয়াতে টুইট করা হয়, যেখানে এক গাড়ি চালক এই ভিডিওটি রেকর্ডিং করেন দেখা যাচ্ছে চারদিকে ভরপুর বৃষ্টি হচ্ছে সেই মুহূর্তে পিপিপি কিট পরে রয়েছে এক ব্যক্তি তার সঙ্গে রয়েছে আরও এক ব্যক্তি এই দুই ব্যক্তি মিলে একটি লাশকে প্রথমে ব্রীজের রেলিং এর ওপর রেখে তারপর নদীতে ফেলে দিচ্ছে। পরে জানা যায় যে নদীতে এই লাশটি ফেলা হচ্ছে সেটির নাম রাপ্তি নদী।

অন্যদিকে বলরামপুরের এক স্বাস্থ্য অধিকারী নিশ্চিত করেন এই দেহটি করানো আক্রান্ত এক ব্যাক্তির, যার মৃত্যু হয় 28 মে তাকে গত 25 শে মে কোভিড আক্রান্ত হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল হওয়ার পর থেকেই নড়েচড়ে বসেছে প্রশাসন, স্বাস্থ্য অধিকারীকরা জানান পরিবারের বিরুদ্ধে এ বিষয়ে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সম্প্রতি কিছুদিন আগে উত্তর প্রদেশ এবং বিহারের গঙ্গায় কোভিড মৃতদেহ ভেসে যাওয়ার দৃশ্য ভাইরাল হয়েছিল গোটা সোশাল মিডিয়া জেরে জেরে তৈরি হয়েছিল বিতর্ক গোটা দেশজুড়ে।

তাছাড়া বকএসারে গঙ্গার পাড় থেকে উদ্ধার করা হয়েছিল 71 টি দেহ, আর তারপর আবারও আরো একবার ধরা পড়ল এরকম এক ভয়াবহ চিত্র তাও আবার উত্তর প্রদেশেই।যোগীর রাজ্যে ফের একবার নদীতে ছুড়ে ফেলে দেওয়া হচ্ছে কোভিডের মৃতদেহ। যা রীতিমতো চিন্তায় ফেলেছে উত্তর প্রদেশের বর্তমান সরকারকে।