t-20 বিশ্বকাপে দলে জায়গা দেননি নির্বাচকরা, এবার সেই নিয়ে বড় বিবৃতি দিলেন শিখর ধাওয়ান

শিখর ধাওয়ান ভারতের এক বিখ্যাত ব্যাটসম্যান। তিনি গাব্বার নামে পরিচিত। ওয়ানডে ফরম্যাটেও তাঁর অবদান খুবই গুরুত্বপূর্ণ। শিখর ধাওয়ান টি টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান, তবে গত বছর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে তাঁকে নির্বাচিত করা হয়নি।


গত বছর শ্রীলঙ্কা সফরে ধাওয়ানের নেতৃত্বে টিম ইন্ডিয়া দারুণ পারফর্ম করেছিল, তবে বিশ্বকাপের টিম থেকে বাদ পড়ার পর ভারতীয় দলে শিখরের ভবিষ্যত নিয়ে অনেকেই চিন্তায় পড়েছেন। সেই সময় ধাওয়ানও অনেক রান করেছিলেন। ধাওয়ান বিশ্বাস করেন যে, টি টোয়েন্টি ফরম্যাটে তাঁর অভিজ্ঞতা দলের জন্য দারুণ কাজে আসতে পারে।

সম্প্রতি একটি নিউজ ওয়েবসাইটের সঙ্গে কথা বলেছেন ধাওয়ান। এই সময় তিনি বলেন যে, তাঁর অভিজ্ঞতার কারণে তিনি মনে করেন সবচেয়ে ছোট ফরম্যাটে তিনি অবদান রাখতে পারেন। যে দায়িত্ব তাঁকে দেওয়া হয়, তিনি তা ভালোভাবে পালন করেছেন। টি টোয়েন্টি ফরম্যাটেও তিনি ভালো করছেন।


টি টোয়েন্টি বিশ্বকাপে দলে জায়গা না পাওয়ার প্রশ্নে ধাওয়ান বলেন যে, তিনি হতাশ হন, কিন্তু ইতিবাচক চিন্তায় তিনি উপকৃত হন। ধাওয়ান বলেছেন যে, তিনি খুবই ইতিবাচক মানুষ। গত বছর দলকে নেতৃত্ব দেওয়া তাঁর জন্য স্বপ্ন পূরণের মতো ছিল। ধাওয়ান বলেন যে, টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য নির্বাচকদের মনে হয়েছিল যে, নির্বাচিত খেলোয়াড়রা ধাওয়ানের চেয়ে ভালো। এতে দোষের কিছু নেই। তিনি নির্বাচকদের সিদ্ধান্তকে সম্মান করেন এবং তিনি কেবল সেই জিনিসগুলিতে মনোসংযোগ করেন, যা তাঁর নিয়ন্ত্রণে রয়েছে। তাঁকে যে সুযোগগুলো দেওয়া হয়েছে তিনি সেগুলোকে কাজে লাগাতে চেষ্টা করেন।