১ বছরে বিনা টিকিটে ভ্রমণকারীদের কাছ থেকে আদায় করেছেন ১.১১ কোটি টাকা, দুর্দান্ত রেকর্ড গড়েছেন এই TTE

রেলওয়েতে বিনা টিকিটে যাতায়াতকারী মানুষের কাছ থেকে সংগৃহীত অর্থ রেলওয়ে তার উন্নয়নে ব্যবহার করে, কিন্তু জানেন কি এভাবে বছরে কত টাকা সংগ্রহ করে রেল? খবর অনুযায়ী, বিহারের এক টিটিই এক কোটি টাকা পর্যন্ত সংগ্রহ করেছেন। বলা হচ্ছে, পূর্ব মধ্য রেলওয়েতে এই নতুন রেকর্ড গড়েছেন পাটনার শশী কুমার। এই রেকর্ড অনুযায়ী, মাত্র এক বছরে ১ কোটি ১১ লাখ ৫১ হাজার টাকা জরিমানা আদায় করেছেন শশী কুমার।


রেলওয়ে থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ২০২১ সাল থেকে ২০২২ সালে ১৬,৪২৩ জন যাত্রীর কাছ থেকে এই জরিমানা আদায় করা হয়েছে। হিসেব করলে দেখা যায়, শশী কুমার প্রতিদিন গড়ে ৪৫ জন যাত্রীর কাছ থেকে জরিমানা আদায় করেছেন, যারা বিনা টিকিটে ভ্রমণ করছিলেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, পূর্ব মধ্য রেলের ৫টি বিভাগে শশীই প্রথম ব্যক্তি যিনি এত জরিমানা আদায় করেছেন এবং তিনি সর্বত্র প্রশংসিত হচ্ছেন।

শশী কুমার বলেন যে, এক জায়গায় দাঁড়িয়ে চেক করার পরিবর্তে, তিনি প্রতিদিন ৩০টিরও বেশি ট্রেনে ঘুরে বেড়ান এবং টিকিট ছাড়া ভ্রমণকারীদের ধরেন। এমন পরিস্থিতিতে, শশী পাটনা থেকে বক্সা পর্যন্ত বিনা টিকিটে ভ্রমণকারী যাত্রীদের ওপর নজর রাখেন। যখনই এই ধরনের যাত্রীরা পালানোর চেষ্টা করে, তখন তিনিও তাদের অনুসরণ করেন।

বিনা টিকিটে ভ্রমণকারী যাত্রীদের ধরলে, টিটিই দুটি উপায়ে টাকা পান। প্রথমটি হলো টিকিট ছাড়া ভ্রমণের জন্য ২৫৯ টাকা নির্দিষ্ট জরিমানা চার্জ এবং অন্যটি টিকিট তৈরির চার্জ। এমতাবস্থায় শশী বলছেন, করোনা মহামারির সময় টিকিট তৈরির জন্য অনেক লোক তাঁর কাছে গিয়েছিলেন, তাই তিনি এতটা টাকা সংগ্রহ করতে পেরেছেন।