এই ৮ টি ব্লকবাস্টার ছবির অফার ফিরিয়ে দিয়ে পরবর্তীকালে মাথা ঠুকেছেন বলিউড বাদশা শাহরুখ খান

বলিউডের নাম উচ্চারণ করতে গেলে শাহরুখ খানের নাম বলতেই হবে। এটা যেন এক অভিন্ন বন্ধন। ৯০ দশক থেকে আমাদের সমানে মনোরঞ্জন করে চলেছেন বলিউডের কিং খান। এক সময় নব প্রজন্মকে ভালোবাসা শিখিয়েছিলেন তিনি। তবে গত চার বছর ধরে বলিউড দুনিয়া থেকে সরে দাঁড়িয়ে ছিলেন শাহরুখ খান, কারণ বেশ কয়েকটি পর পর ফ্লপ সিনেমা। তবে এবার নব সাজে নব উদ্যমে তিনি ফিরে আসতে চলেছেন সকলের মাঝে। পাঠান, ডাংকি, জওয়ান সহ একগুচ্ছ সিনেমা নিয়ে তিনি অপেক্ষা করছেন আমাদের সকলের জন্য। টাইগার থ্রি এবং লাল সিং চাড্ডা সিনেমাতে তিনি ক্যামিও চরিত্রে অভিনয় করবেন।

তবে শাহরুখ খান নিজের ক্যারিয়ারে এমন অনেক সিনেমা করতে মানা করে দেন যা আগামী দিনে ব্লকবাস্টার সিনেমা হিসেবে প্রমাণিত হয়েছিল। চলুন জেনে নেওয়া যাক শাহরুখ খান প্রত্যাহিত সেই সমস্ত সিনেমার নাম যেগুলি আগামী দিনে ব্লকবাস্টার সিনেমা হিসেবে সকলের কাছে সারা জীবনের মতো জায়গা করে নিয়েছে।

Aamir Khan's blockbuster film 'Taare Zameen Par' to soon have a Chinese remake | Hindi Movie News - Times of India

তারে জামিন পার: কালজয়ী এই সিনেমা চিত্রনাট্য পছন্দ হয়নি শাহরুখ খানের এবং সেই কারণে এই সিনেমা করতে মানা করে দেন শাহরুখ খান। আমির খানের চরিত্রে প্রথমে বেছে নেওয়া হয়েছিল শাহরুখ খানকে কিন্তু পরবর্তী কালে এই সিনেমাতে অভিনয় করেছিলেন আমির খান।

Check Out These 10 Fascinating Facts About the Oscar-Winning Film 'Slumdog Millionaire' - Life & Style

স্লাম ডগ মিলানিয়ার: ড্যানি বয়েলের অস্কার জয়ী সিনেমা স্লামডগ মিলেনিয়ার সিনেমাতে অনিল কাপুরের চরিত্রে প্রথমে অভিনয় করার কথা ছিল শাহরুখ খানের। তবে এত কম গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করতে চাননি শাহরুখ খান ফলে এই সিনেমাতে পরবর্তীকালে অভিনয় করেছিলেন অনিল কাপুর।

lagan

লাগান: শুনলে হয়তো অবাক হয়ে যাবেন আশুতোষ গোয়ারিকার পরিচালিত লাগান সিনেমার অফার ফিরিয়ে দিয়েছিলেন শাহরুখ খান। সিনেমাটি ভারতীয় সিনেমা ইতিহাসে স্বর্ণাক্ষরে সারা জীবন নিজের নাম খোদাই করে ফেলেছে। একবার হলেও এই সিনেমার জন্য আফসোস করেছেন শাহরুখ খান।

Would Rang De Basanti be allowed to release today?

রং দে বাসান্তি: চিত্রনাট্য শুনেই এই সিনেমার জন্য মানা করে দিয়েছিলেন শাহরুখ খান। পরবর্তী সময়ে পরিচালক রাকেশ ওম প্রকাশ মেহেরা আমির খানের কাছে এই সিনেমার অফার নিয়ে যান এবং বাকিটা আমরা সকলেই জানি।

Munna Bhai MBBS turns 17: Things that are relevant even today; especially Jaadu Ki Jhappi | Bollywood News – India TV

মুন্না ভাই এমবিবিএস: ১৯ বছর আগে মুন্না ভাই এমবিবিএস সিনেমাতে যদি শাহরুখ খান অভিনয় করতেন তাহলে আজ প্রথমবারের জন্য রাজকুমার হিরানীর সঙ্গে কাজ করতে হতো না তাকে। সঞ্জয় দত্তের কেরিয়ার ঘুরে গিয়েছিল এই সিনেমার হাত ধরে। তবে শোনা যায় পিঠের চোটের কারণে নাকি বাধ্য হয়ে সিনেমা করতে মানা করে দিয়েছিলেন শাহরুখ খান।

Five Stars for Three Idiots – Chasing the Stars

থ্রি ইডিয়টস: রাজকুমার হিরানি আরো একবার এই সিনেমার জন্য বেছে নিয়েছিলেন শাহরুখ খানকে অভিনয় করার জন্য। কিন্তু প্রযোজক বিধু বিনোদ চোপরার সঙ্গে মনোমালিন্যের কারণে এই সিনেমা থেকে সরে দাঁড়ান শাহরুখ খান এবং পরবর্তীকালে এই সিনেমাটিও এটি ইতিহাস হিসেবে নিজের জায়গা করে নিয়েছিল।

Kaho Naa Pyaar Hai - Movies on Google Play

কহনা পেয়ার হে: ঋত্বিক রোশনের প্রথম সিনেমা কহনা পেয়ার হে, র হাত ধরে বলিউডে নিজের জায়গা করে নিয়েছিলেন হৃত্বিক রোশন। তবে এই সিনেমা চিত্রনাট্য রাকেশ রোশন লিখেছেন শাহরুখ খানকে মাথায় রেখে। কিন্তু পরবর্তীকালে নিজের ছেলেকে লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছিলেন রাকেশ রোশন, বাকিটা ইতিহাস।