ত্যাগ করেছেন পৃথিবীর মায়া, জানুন কত টাকার সম্পত্তি পেছনে ফেলে গেলেন ক্রিকেটার শেন ওয়ার্ন

প্রতিদিন যেন একটু করে মৃত্যু হয় আমাদের চেপে ধরছে। বিগত দুই বছর ধরে আমরা মহামারী সঙ্গে লড়াই করেছি সমানে। মহামারী কিছুটা সীমিত হলেও মৃত্যুভয় যেন কোনোভাবেই আমাদের পিছু ছাড়ছে না। চলতি বছরের শুরুর দিক থেকেই একের পর এক মৃত্যুসংবাদ আমাদের কাছে এসে পৌঁছেছে এবং প্রতিনিয়ত আমাদের মৃত্যু ভয় আরো বেড়ে চলেছে। ২০২২ সালের প্রথম দিন থেকেই নামিদামি ব্যক্তিদের মৃত্যুর খবর শুনে শুনে আমরা শোকাহত।

গতকাল আমেরিকার দুর্দান্ত স্পিনার শেন ওয়ার্নের মৃত্যুর খবর আমাদের সকলকে নাড়া দিয়ে গেছে। ক্রিকেট জগতের একজন বিখ্যাত তারকা ছিলেন তিনি।৫২ বছর বয়সী এই ক্রিকেটার ভীষণভাবে ফিরছিলেন নিজের জীবনে। কিন্তু তাও আচমকা হূদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন তিনি।

এখনো পর্যন্ত ক্রিকেট জগতে এমন কোন স্পিনার আসেননি যিনি শেন ওয়ার্নের সমসাময়িক হতে পারবেন। শেন ওয়ার্নের সামনে টিকে থাকতে পারতেন শচিন টেন্ডুলকারের মত কিছু ব্যাটসম্যান কিন্তু বেশিরভাগ ব্যাটসম্যান ভয় পেতে নেই বোলারকে। ১৯৯২ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত তিনি ক্রিকেট দুনিয়ায় রাজত্ব করেছেন। ১৪৫ টি টেস্ট ক্রিকেট ম্যাচ খেলেছেন তিনি এবং ৭০৮ টি উইকেট নিয়ে ক্রিকেট জগত থেকে অবসর নিয়েছিলেন এই ক্রিকেট তারকা।

পরবর্তী সময়ে রাজস্থান রয়েলসের হয়ে অধিনায়কত্ব করেছিলেন এবং রাজস্থান রয়েলসকে এনে দিয়েছিলেন ট্রফি। তবে এই বোলার তথা ক্রিকেট তারকার ব্যক্তিগত জীবনে ছিল কিছু বিতর্ক। তিনি প্রথম বিয়ে করেছিলেন ১৯৯৫ সালে এবং এই বিয়ে থেকে তার তিনটি সন্তান রয়েছে। তবে পরবর্তী সময়ে তাঁর বিয়ে ভেঙে যায়।

২০০৩ সালে শেন ওয়ার্নকে এক বছরের জন্য ক্রিকেট জগত থেকে সরিয়ে দেওয়া হয়েছিল নিষিদ্ধ পদার্থ গ্রহণের জন্য। ২০১৩ সালে তিনি সব ধরনের ক্রিকেট জগত থেকে অবসর নিয়ে নেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ২০১৮ সালে শেন ওয়ার্নের বার্ষিক আয় ছিল প্রায় ২৯৮ কোটি টাকা যা পরের বছর বেড়ে দাঁড়ায় ৩২৬ কোটি টাকাতে। এভাবে বাড়তে বাড়তে চলতি বছরে ক্রিকেটারের বার্ষিক আয় ছিল ৩ মিলিয়ন ডলার।

ক্রিকেটের পাশাপাশি তিনি কিছুদিন আগে একটি ব্র্যান্ড চালু করেছিলেন। বিলাসবহুল জীবন যাত্রা অতিবাহিত করতে ভীষণ পছন্দ করতেন তিনি। লন্ডন থাইল্যান্ডসহ বিশ্বের বিভিন্ন দেশে নিজের জন্য বিলাসবহুল বাড়ি কিনেছিলেন তিনি। বাড়ির পাশাপাশি দামি গাড়িতে চড়তে পছন্দ করতেন এই ক্রিকেটার। তবে আজ সবকিছু ছেড়ে না ফেরার দেশে চলে গেলেন এই বিখ্যাত খেলোয়াড়।