নতুন খবরBangla News

চাঞ্চল্যকর তথ্য! বাতিল হতে চলেছে দেশের অত্যধিক এটিএম মেশিন। তাহলে কিভাবে তুলবেন আপনার প্রয়োজনের টাকা?

কিছুদিন আগে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া একটি নির্দেশিকা জারি করেছেন। সেই নির্দেশিকা জারি করার পরে সাধারণ মানুষের মধ্যে ভয় ঢুকে গিয়েছে যে তাহলে কি ফের একবার হতে চলেছে নোটবন্ধি। এটিএম নিরাপত্তা বাড়ানোর জন্য সরকারের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছে যে পুরনো সফটওয়্যার এবং হার্ডওয়্যার গুলি এবার বদল করে সেগুলি কে আপডেট করতে হবে আর এর জন্য খরচ হতে পারে বিরাট অঙ্কের টাকা। তারপরই এটিএম ইন্ডাস্ট্রি একটি নির্দেশিকা জারি করে জানিয়ে দিয়েছেন যে আগামী ২০১৯ সালের মার্চ মাস পর্যন্ত চলবে বর্তমান এটিএম গুলি। তারপরে দেশের এক লক্ষ এটিএম কে বন্ধ করে দেওয়া হবে।

এজিএস ট্রানস্যাক্ট টেকনোলজির তরফ থেকে এই আতঙ্কের মধ্যেও মানুষের জন্য খুশীর খবর আনা হল। সেই সংস্থার তরফ থেকে দাবি করে জানানো হয়েছে যে, এটিএম থেকে টাকা তোলার সময় সাধারণ মানুষের যে ডেবিট কার্ড এর প্রয়োজন হতো সেটার আর কোনো প্রয়োজন নেই। অর্থাৎ এবার থেকে দেশের সাধারণ জনগণ ডেবিট কার্ড ছাড়াই এটিএম থেকে সহজে টাকা তুলতে পারবেন।

আমাদের দেশের সমস্ত ব্যাংক গুলি কে এই সংস্থা এটিএম এর পরিষেবা প্রদান করে থাকেন। আর এবার এই সংস্থার দেশের সাধারণ মানুষের জন্য নিয়ে এলো সম্পূর্ণ নতুন প্রযুক্তি। এর মাধ্যমে সাধারন মানুষ কে টাকা তোলার জন্য শুধুমাত্র কিউআর কোড স্ক্যান করলেই হবে। আর এর জন্য প্রতিটি গ্রাহকদের তাদের মোবাইলে রাখতে হবে ইউপিআই আপ। সেই সংস্থা জানিয়েছেন যে এর জন্য খুব একটা খরচ হবে না ব্যাংক গুলির। আর গ্রাহকদেরও খুব সুবিধা হবে এর ফলে এমনটাই ধারণা করা হচ্ছে।
#অগ্নিপুত্র

Related Articles

Back to top button