দেশনতুন খবররাজনৈতিকরাজ্য

বাংলায় প্রার্থীর তালিকা নিয়ে আজই দিল্লিতে হতে চলেছে গুরুত্বপূর্ণ বৈঠক বিজেপির, বৈঠকে থাকছেন কেন্দ্রীয় নেতাসহ শীর্ষ রাজ্য বিজেপি নেতারাও।

নিরাপত্তার কথা ভেবে নজিরবিহীন সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় নির্বাচন কমিশন। দেশের নির্বাচনের ইতিহাসে এই প্রথম। একটিমাত্র লোকসভা আসনে ভোট নেওয়া হবে মোট 3 দফায়। আগামী 11 ই এপ্রিল থেকে দেশে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ করার কথা ঘোষণা করেছে নির্বাচন কমিশনার। তবে এবার জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ লোকসভার সঙ্গে হবে না। গতকাল রবিবারে লোকসভা নির্বাচনের দিন কাল ঘোষণা হয়ে গেছে। এই বিষয় নিয়ে বিজেপি পশ্চিমবঙ্গে দলের প্রার্থী তালিকা চূড়ান্ত করতে উদ্যোগ নিয়েছে। আর এই নিয়ে সোমবার দিল্লিতে দলের শীর্ষ নেতাদের সঙ্গে রাজ্যে বিজেপি প্রার্থীদের তালিকা নিয়ে আলোচনায় বসতে চলেছে রাজ্য বিজেপি নেতারা।

 

এক বৈঠকে হাজির হবেন অমিত শাহ ও কৈলাস বিজয়বর্গীয় থাকছেন রাজ্য বিজেপি নেতা দিলীপ ঘোষ সহ রাজ্যের 4 জন শীর্ষ নেতাও।সূত্র অনুসারে জানতে পারা গেছে আজ সন্ধ্যে সাড়ে সাতটার পরে দিল্লির বিজেপির সদর দপ্তরে ওই বৈঠক হতে চলেছে। ইতিমধ্যেই প্রার্থীদের একটি প্রাথমিক তালিকা তৈরি করে ফেলেছে কেন্দ্রীয় নেতৃত্ব। আর এই নিয়ে স্বাভাবিকভাবে রাজ্য নেতাদের ও মতামত নেওয়া হবে আজই। যেহেতু সম্প্রতি তিনটি রাজ্যে ক্ষমতা হারানোর পর কিছুটা অস্বস্তিতে রয়েছে বিজেপি সরকার। আর এবার তার কথায় মাথায় রেখে লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ওপর বেশি জোর দিতে চলেছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বগণ।ফলে পশ্চিমবঙ্গে প্রার্থী বাছাইয়ের ওপর বিশেষ ভূমিকা গ্রহণ করতে চলেছে কেন্দ্রীয় নেতৃত্ব। যার দরুন এই বিষয় নিয়ে পুরোটা রাজ্য নেতাদের উপর ছেড়ে দেওয়া হয়নি।

 

আজকের এই বৈঠকে এ নিয়ে প্রাথমিকভাবে রাজ্য ও কেন্দ্রীয় নেতাদের মতামত নিয়ে আলোচনা করা হবে বলে জানতে পারা গেছে।

Related Articles

Back to top button