কোনোটিতে ৪০০ কোটি তো কোনোটিতে খরচ ৬০০ কোটি, RRR থেকে রাধেশ্যাম ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে দামি সিনেমা

ভারতের ইতিহাসে এমন অনেক সিনেমা রয়েছে যেগুলি কোটি কোটি টাকার ব্যবসা করেছে খুব নিমেষে। আজ ভারতীয় সিনেমার ইতিহাসের সব থেকে দামি সিনেমার মধ্যে ছয়টি সিনেমার নাম আপনাদের সকলের সামনে তুলে ধরব। ভারতীয় সিনেমা মানেই কোটি টাকার ব্যবসা। কিন্তু তার মধ্যে এমন কিছু কিছু সিনেমা আছে যেটা শুধুমাত্র কোটি নয় বরং কয়েক কোটি টাকার ব্যবসা করেছে ভীষণ সহজে। চলুন জেনে নেওয়া যাক সেই সমস্ত সিনেমার কথা যেগুলি মানুষের মনে পাকা পাকি ভাবে জায়গা করে নিতে পেরেছে।

RRR director Rajamouli reveals one big sequence cost Rs 75 lakh per day, says he was 'really tense' while filming it | Entertainment News,The Indian Express

আর আর আর: চলতি বছরে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাতে অভিনয় করেছেন জুনিয়র এনটিআর, রামচরণ, অজয় দেবগন, আলিয়া ভাট সহ আরো বেশ কয়েকজন অভিনেতা। এই সিনেমাটি মোট পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছিল। এস এস রাজা মৌলি পরিচিত এই সিনেমাটি ৫৫০ কোটি টাকা দিয়ে তৈরি করা হয়েছিল।

2.O: Beware! Your mobiles may be taken away

২.০: ২০১৮ সালে মুক্তি পেয়েছিল এই সিনেমাটি যেখানে অভিনয় করেছিলেন রজনীকান্ত এবং অক্ষয় কুমার। সিনেমাটি তৈরি করতে খরচ হয়েছিল ৫০০ কোটি টাকা এবং সিনেমাটি এখনো পর্যন্ত কয়েক কোটি টাকার ব্যবসা করেছে।

Another character's look is shown in Saho's new poster | NewsTrack English 1

শাহ: দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রিয়াল সুপার স্যার প্রভাস এবং শ্রদ্ধা কাপুর অভিনীত এই সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০১৯ সালে। সিনেমাটি ৩৫০ কোটি টাকার বিনিময়ে তৈরি হয়েছিল।

Thugs Of Hindostan Movie Review: Acharya, Bass Kar, Bass Kar, Bass Kar, Jaan Lega Kya?

থাগস অফ হিন্দুস্তান: ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাতে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কাইফ এবং আমির খান। ৩১০ কোটি টাকার বিনিময়ে সিনেমাটি তৈরি হলেও এই সিনেমাটি বক্স অফিসে মুক্ত করে পড়েছিল।

Radhe Shyam Postponed: Confirmed! 'Radhe Shyam' release pushed ahead due to COVID-19, Pooja Hegde shares official statement – See pic

রাধেশ্যাম: চলতি বছরের মুক্তি প্রাপ্ত এই সিনেমাতে অভিনয় করেছিলেন প্রভাস এবং পূজা হেগড়ে। সিনেমাটি ৩০০ কোটি টাকার বিনিময় তৈরি হলেও সিনেমাটি সেইভাবে বক্স অফিসে ব্যবসা করতে পারেনি।

Sye Raa Narasimha Reddy Movie Review {3/5}: A brave effort let down by uninspiring storytelling

সেরা নরাসিমা রেড্ডি: ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি মূলত তেলেগু ভাষায় নির্মাণ করা হয়েছিল। সিনেমাটি তৈরি করতে নির্মাতাদের খরচ হয়েছিল ২৭০ টাকা।