অবশেষে শুরু হতে চলেছে IPL 2021 এর দ্বিতীয় পর্ব, ফাইনাল ১৫ অক্টোবর ! দেখুন সম্পূর্ণ সূচি

করোনা মহামারী প্রবেশ করার পর বায়ো বাবেল তৈরি করে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) চালু হয়েছিল। কিন্তু সেই বায়ো বাবেল ভেদ করে করোনা প্রবেশ করাই বন্ধ হয়ে যায় চতুর্দশতম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ।বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীর মুখ থেকে জানা গিয়েছিল তবে দ্বিতীয় পর্ব খুব শীঘ্রই শুরু হতে চলেছে অবশিষ্ট ম্যাচ গুলি। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরশাহী তে আয়োজন হতে চলেছে আইপিএল(IPL 2021) এর অবশিষ্ট ম্যাচগুলো। দ্বিতীয় পর্ব শুরু হতে চলেছে চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচ দিয়ে।সংবাদমাধ্যমের একটি প্রতিবেদন অনুসারে মরসুমের প্রথম অংশের ম্যাচ গুলি দুবাই খেলা হবে। ও বাকি ৩১ টি ম্যাচ দুবাই, আবুধাবি ও শারজাহ নামক তিনটি স্টেডিয়ামে খেলা হবে। ফাইনাল হবে ১৫ ই অক্টোবর দুবাই এর স্টেডিয়ামে। প্রথম কোয়ালিফায়ার হবে দুবাইয়ে এবং দ্বিতীয় কোয়ালিফায়ার হবে শারজায়। এই ম্যাচ গুলি যথাক্রমে ১১ এবং ১৩ ই অক্টোবর অনুষ্ঠিত হতে চলেছে।

এই বছরের আইপিএল শুরু হয়েছিল ভারতে। কিন্তু খেলা শুরুর হওয়ার পরেই বেশ কয়েকজন খেলোয়াড় ও সহকর্মী কোভিড আক্রান্ত হয়ে পড়েন। এখনো পর্যন্ত চলতি মরসুমের আইপিএলে ২৯ টি ম্যাচ খেলা হয়েছে। শেষ ম্যাচটি হয়েছিল পাঞ্জাব কিংস এর সাথে দিল্লি ক্যাপিটালস এর। এই খেলাটি আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে খেলা হয়েছিল।

যেখানে দিল্লি ৬ উইকেটে পরাজিত করেছিল পাঞ্জাব কিংসকে। ফের আইপিএল শুরু হওয়ার খবরে খুশির হাওয়া সমস্ত ক্রিকেটপ্রেমীদের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বিশ্বের কাছে খুবই জনপ্রিয়। আইপিএল খেলা দেখার জন্য মুখিয়ে থাকেন আপামর ভারতবাসী থেকে সমগ্র বিশ্ব। নামিদামি ক্রিকেটাররা অংশগ্রহণ করেন এখানে।