প্রচন্ড ঝড় বৃষ্টিতে আকাশ থেকে নেমে এলো হাজার হাজার বিষাক্ত বিছে, কামড়ে ১ ঘণ্টায় তিনজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৫০০ জন

আমাদের আশেপাশে এমন অনেক ছোটখাটো পোকা থাকে, যা কোনো না কোনো সময় আমাদের দংশন করে। কিন্তু সেইরকম বিষাক্ত না হওয়ায় আমরা সমস্যার মুখে পরি না। কিন্তু বিছে এমন একটি বিষাক্ত প্রাণী, যার দংশনে আপনার মৃত্যু পর্যন্ত করতে পারে। আজ পর্যন্ত বিছের দংশনে প্রায় শতাধিক মানুষ হাসপাতালে ভর্তি হয়েছে এবং মৃত্যু হয়েছে।

মিশর এমন একটি দেশ যেখানে প্রতিনিয়ত বিভিন্ন রকম বিছে দেখতে পাওয়া যায়। সাধারণত দিনের বেলায় পাথরের নিচে লুকিয়ে থাকে এরা, রাতের বেলায় বের হয়। রাতে ছোটখাটো টিকটিকি অথবা পোকামাকর শিকার করে দিন কাটায় এই সমস্ত বিছে।

মিশরীয় এই বিছে হলুদ রঙের হয় এবং বেশ মোটা হয়। কোন কোন টা কালো রঙের হয়। সম্প্রতি এই বিছের উৎপাত প্রচন্ড পরিমানে বেড়ে গেছে মিশরে। বিছের উৎপাতে সাধারণ মানুষ বাড়ি থেকে বের হতে পারছেন না। শুধু তাই নয় আপৎকালীন ব্যবস্থায় চিকিৎসকদের সমস্ত ছুটি বাতিল করে দেওয়া হয়েছে।

ইতিমধ্যেই এই প্রাণীর কামড়ে ভর্তি হয়েছে হাসপাতালে প্রায় ৫০০ জন মানুষ। সমস্ত হাসপাতলে অতিরিক্ত বিছে বিরোধী বিষ সরবরাহ করা হচ্ছে, যাতে তাড়াতাড়ি মানুষ সুস্থ হয়ে যেতে পারে।

এই প্রাণীর কামড়ে প্রথমে দৃষ্টি ঝাপসা হয়ে যায় তারপর শরীরের সমস্ত অংশে রক্ত চলাচল বন্ধ হয়ে যায়। তারপর আস্তে আস্তে শরীরে অকেজো হয়ে যায় এবং সেই মানুষ মৃত্যুর কোলে ঢলে পড়ে।