ফেব্রুয়ারি মাস থেকে লাগু হতে চলেছে SBI, PNB ও BoB তে নতুন নিয়ম, চার্জ বৃদ্ধি সহ ২.৫ গুণ জরিমানা

আরো একবার নতুন ঘোষণা করতে চলেছে এস বি আই। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার IMPS লেনদেনের ক্ষেত্রে নতুন একটি স্ল্যাব যোগ হতে চলেছে। আগামী মাস থেকেই এই বাড়তি যোগ হতে পারে বলে মনে করা হচ্ছে। দু লাখ টাকা পাঁচ লাখ টাকার লেনদেনের ক্ষেত্রে বাড়তি স্ল্যাব যোগ হতে চলেছে আগামী দিনে। দু লাখ থেকে পাঁচ লাখ টাকা পাঠানোর ক্ষেত্রে ২০ লক্ষ টাকা চার্জ লাগবে প্রত্যেক লেনদেনের ক্ষেত্রে। শুধু তাই নয়, সঙ্গে দিতে হবে বাড়তি জিএসটি।

ব্যাঙ্ক অফ বরোদা: ব্যাঙ্ক অফ বরোদার চেক ক্লিয়ারেন্স সংক্রান্ত নিয়মেও আসতে চলেছে পরিবর্তন আগামী মাস থেকে। ১লা ফেব্রুয়ারি থেকে চেকের মাধ্যমে লেনদেন করার ক্ষেত্রে কনফার্মেশন বাধ্যতামূলক হতে চলেছে। যদি আগামী দিনে কনফার্মেশন না হয় গ্রাহকদের তরফ থেকে, তাহলে গ্রাহককে চেক ফেরত দিয়ে দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। ব্যাঙ্ক অফ বরোদা গ্রাহকদের পরিষেবা ব্যবহারের জন্য আর্জি জানানো হয়েছে বিশেষজ্ঞদের তরফ থেকে।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক: আগামী মাস থেকে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকেরএকটি বড় নিয়মে পরিবর্তন আসতে চলেছে। ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে, অ্যাকাউন্টে টাকা না থাকার কারণে যদি লেনদেন ব্যর্থ হয় তাহলে প্রতি ব্যর্থ লেনদেনের জন্য চার্জ করা হবে ২৫০ টাকা। আপাতত ব্যর্থ লেনদেনের জন্য ১০০ টাকা করে চার্জ নেওয়া হয় যা বাড়িয়ে ২৫০ টাকা করে দেওয়া হবে।এছাড়া পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের ডিমান্ড ড্রাফ্ট ক্যানসেল করার চার্জ ১০০ টাকা থেকে বেড়ে দাঁড়িয়েছে ১৫০ টাকায়।