SBI ব্যাঙ্কে চাকরির সুবর্ণ সুযোগ, মিলবে লাখ টাকা বেতন

আবারও এক বড় চমক দিল স্টেট ব্যাংক! বর্তমান সময়ে যেখানে চাকরির জন্য হাহাকার, লাফিয়ে লাফিয়ে বাড়ছে বেকারত্বের সংখ্যা, সেখানে এদিন নয়া নির্দেশিকা জারি হল, ব্যাংক রিক্রুটমেন্ট ২০২২ এর, যেখানে স্টেট ব্যাংক স্পেশালিস্ট ক্যাডার অফিসার পদের জন্য নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে। বিভিন্ন পদে নিয়োগ করতে চলেছেন তাঁরা, যেমন:- এজিএম, ডেপুটি ম্যানেজার, ম্যানেজারের পদগুলিতে রয়েছে চাকরির দুর্দান্ত সুযোগ।

অবশ্য সমস্তটাই হল অনলাইন আবেদন প্রক্রিয়া, চলবে ১২ই জুন ২০২২ পর্যন্ত। গত ২১শে মে ২০২২ থেকে এই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। মোট ৩২ টি পদে নিয়োগ হবে, বিভিন্ন পদের জন্য বিভিন্ন শিক্ষাগত যোগ্যতাও প্রয়োজন, আসুন দেখে নেওয়া যাক সেগুলি একনজরে:-

এজিএম;- এজিএম বলতে আইটি টেক অপারেশন্স, আইটি ইনবাউন্ড ইঞ্জিনিয়ার, আইটি আউটবাউন্ড ইঞ্জিনিয়ার, আইটি সিকিউরিটি স্পেশালিস্ট পদগুলিকে বোঝায়। এই পদের জন্য চাকরিপ্রার্থীকে বি ই, বি টেক পাস হতে হবে। শুধু তাই নয় তার সাথে থাকতে হবে ৬০ শতাংশ নম্বরও। এই পদে আবেদনের জন্য চাকরি প্রার্থীর বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে, বেতন প্রতিমাসে ৮৯৮৯০ টাকা থেকে ১০০৩৫০ টাকার পর্যন্ত দেয়া হবে।

ডেপুটি ম্যানেজার :- এই পদে রয়েছেন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার, সাইট ইঞ্জিনিয়ার, কমান্ড সেন্টার এই সমস্ত পদ গুলি। এই পদের জন্য বিভিন্ন স্বীকৃত বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট থেকে স্ট্যাটিস্টিক বিষয়ের উপর ডিগ্রী থাকতে হবে, তবে এই পদের জন্য চাকুরী প্রার্থীর বয়স সীমা ধার্য করা হয়েছে ৩৮ বছর পর্যন্ত। এই পদের জন্য বেতন ৬৩৮৪০ টাকা থেকে ৭৮২৩০ টাকা এবং ডেপুটি ম্যানেজার এর বেতন ৪৮১৭০ টাকা থেকে ৬৯৫১০ টাকা।্ পর্যন্ত হতে পারে। তবে আরো বিশদে জানতে ব্যাংকের অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখতে হবে।

এবার আসুন জেনে নেয়া যাক্ আবেদনের পদ্ধতি সম্পর্কে:- সমস্ত অনলাইন প্রক্রিয়া অনলাইনের মাধ্যমেই হবে, আবেদন পত্রও ওখানেই জমা দিতে হবে প্রার্থীদের এবং শুধু তাই নয় সাথে সাথে সেই আবেদন পত্রের প্রিন্ট আউটও তাদের সাথে রাখতে হবে।