প্রচন্ড কম ইন্টারেস্ট এ লোনের সুবিধা নিয়ে এলো SBI, ৩১ মার্চ অবধি সুযোগ! জেনে নিন বিস্তারিত

ভারতের বৃহত্তম ব্যাঙ্কিং প্রতিষ্ঠানগুলির মধ্যে অন্যতম হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। আবার গ্রাহকসেবার নিরিখেও প্রথম সারির ব্যাঙ্কগুলির মধ্যে নিজের জায়গা দখল করেছে এই স্টেট ব্যাঙ্ক। আপনি কি নতুন বাড়ি বা ফ্ল্যাট কিনতে চান? নতুন বাড়ি বা ফ্ল্যাট কেনার জন্য আপনাকে সুযোগ করে দিয়েছে ভারতীয় স্টেট ব্যাঙ্ক। হোম লোনের জন্য সুদের ছাড় দিচ্ছে এখন এই প্রতিষ্ঠানটি। এছাড়াও লাগছেনা কোনো প্রসেসিং ফি। গ্রাহকদের সুবিধার্থে স্টেট ব্যাংক অব ইন্ডিয়া হোম লোনের জন্য প্রসেসিং ফি মওকুব করেছে। এই অফারটি চলবে আগামী ৩১ মার্চ ২০২১ পর্যন্ত।

 

বর্তমান সময়ে অতীতের থেকে হোম লোন পাওয়া যাচ্ছে অনেক কম সুদে। সুদের হার শুরু হচ্ছে ৬.৮০ শতাংশ থেকে। এই হোম লোনের পাশাপাশি এস বি আই এনেছে সরকারি কর্মচারী, সেনা জওয়ান এবং প্রতিরক্ষা কর্মচারী ও বর্তমান গ্রাহকদের জন্য বিশেষ বিশেষ ধরনের হোম লোন। যা গ্রাহকেরা নিজেদের সুবিধার্থে ব্যবহার করতে পারে।

সরকারি কর্মচারীদের জন্য রয়েছে SBI Privilege Home Loan, সেনা জওয়ান এবং প্রতিরক্ষা কর্মীদের সুবিধার জন্য রয়েছে SBI Shaurya Home Loan এবং বর্তমান গ্রাহকরা SBI MaxGain Home Loan, SBI Smart Home এবং Top-up Loan নিয়ে মুনাফা লাভ করতে পারে।দেশের সমস্ত ব্যাংকের হোম লোনের নিরিখে এসবিআই শীর্ষস্থানে রয়েছে। বাজারের অংশিদারিত্বের ৩৪ শতাংশ রয়েছে এস বি আই এর আয়ত্তে।

হোম লোনের ব্যবসায় এসবিআই ইতিমধ্যেই ৫ লক্ষ কোটি গণ্ডি ছাড়িয়েছে। ২০২৪ সালের মধ্যে AUM ₹৭ লক্ষ কোটিতে পৌঁছানোর ইচ্ছা রয়েছে। ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত প্রধানমন্ত্রী আবাস যোজনায় প্রায় ২ লক্ষ হোম লোনের অনুমোদন করেছেন এই প্রতিষ্ঠানটি। ভর্তুকি দেওয়ার ক্ষেত্রে আবাসন ও নগরোন্নয়ন মন্ত্রক থেকে স্বীকৃতি পাওয়া এস বি আই কেন্দ্রীয় নোডাল এজেন্সি হিসেবে কাজ করে থাকে। হোম লোন সংক্রান্ত সমস্ত প্রশ্নের উত্তরে জন্য আজই 7208933140 নম্বরে মিসকল দিন।