SBI ব্যাংকের এই নতুন স্কিমের দরুন মাত্র 3000 টাকা করে জমালে আপনি হয়ে যাবেন 20 লক্ষ টাকার মালিক..

কথায় আছে বিন্দু বিন্দু জল দিয়ে সাগর তৈরি হয়। যা দিনকাল পড়েছে তাতে আজকালকার ছেলেমেয়েরা তাদের মা-বাবাকে দেখা তো দূরের কথা বাড়ি থেকে বার করে দেয়। তবে এবার ব্যবসায়ীক ক্ষেত্রে ভারতীয় স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া নিয়ে এল একটি নতুন স্কিম যেখানে আপনি একজন এসবিআই এর গ্রাহক হলে উঠাতে পারবেন “সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান” সংক্ষেপে SIP প্লান এর সুবিধা। এই প্লানে আপনি নিয়মিত জমানো টাকা থেকে পাবেন সুদ। অর্থাৎ জমানো শুরু করতে হবে আপনার উপার্জনের ছোট একটি অংশ দিয়ে।

তবে সময়ের সাথে তাল মিলিয়ে বাড়বে এর পরিমান। দীর্ঘসময়ের জন্য বিনিয়োগ হতে পারে একটি লাভজনক চুক্তি৷ আপনি যদি এই এসআইপি (SIP) স্কিমে এর মাধ্যমে প্রতি মাসে 3000 টাকা সঞ্চয় করার সিদ্ধান্ত নেয় তাহলে আপনি এর 10% হারে সুদ পেতে পারেন এই স্কিমের দরুন। তবে, SBI মিউচুয়াল ফাণ্ডে 20 বছর নিয়মিত বিনিয়োগের পর গ্রাহক পাবেন 22.9 লাখ টাকা৷ তবে এ ক্ষেত্রে বিনিয়োগের মোট পরিমাণ থাকছে 7.2 লাখ।

অন্যদিকে আপনি যদি আরো দশ বছরের জন্য এসআইপি(SIP) সঙ্গে চুক্তিবদ্ধ করেন। তবে আপনি 30 বছরের মধ্যে পেতে পারেন 68.4 লাখ টাকা পর্যন্ত।স্টেট ব্যাঙ্কের সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যানের কয়েকটি গুরুত্বপূর্ণ দিক– 1) স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া একটি ভারতীয় বহুজাতিক, পাবলিক সেক্টর ব্যাংকিং এবং আর্থিক সেবা সংবিধিবদ্ধ সংস্থা। তাই এসবিআই ব্যাংকের আপনার বিনিয়োগ টি খুবই সুরক্ষিত।তাই আপনার টাকা-পয়সা নিয়ে আপনি নিশ্চিন্তে থাকতে পারেন এই ব্যাপারে।আর অন্যদিকে অভিজ্ঞ পেশাদাররা এই বিষয়ে দায়িত্বে থাকবেন। তাই এক্ষেত্রে আপনার বিনিয়োগে কোন প্রকার সমস্যার সম্মুখীন পড়তে হবে না।

 

2) SIP র মাধ্যমে জমানো অর্থের পুরো বা একটি অংশ প্রয়োজনে গ্রাহকরা তুলে নিতে পারবেন যে কোন সময়ে৷

3) সবার থেকে বড় ব্যাপার বিনিয়োগকারীরা মাত্র হাজার টাকা দিয়ে এই প্ল্যানে ইনভেসমেন্ট করতে পারবেন। এই বিষয়ে বিশদ জানতে চোখ রাখুন সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে৷

Related Articles

Close