SBI এর তরফে ৫,৪৫৪ শূণ্যপদে নিয়োগ হচ্ছে কর্মী, হাতে রয়েছে মাত্র এক সপ্তাহ সময় তার মধ্যেই করুন আবেদন

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া চাকরি প্রার্থীদের জন্য নিয়ে এসেছে একটি সুখবর। জুনিয়র অ্যাসোসিয়েট পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে ভারতবর্ষের এই বৃহত্তম ব্যাংকটি। আবেদন করার শেষ তারিখ হল ১৭মে। ইচ্ছুক প্রার্থীরা আবেদন করবেন স্টেট ব্যাংকের ওয়েবসাইট অর্থাৎ sbi.co.in -এ গিয়ে । ভারতের সমস্ত রাজ্য মিলিয়ে মোট শূন্য পদের সংখ্যা হল ৫,৪৫৪।

 

বয়সসীমা- এই পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২০- ২৮ বছরের মধ্যে। তবে তফসিলি জাতি ও উপজাতিদের ক্ষেত্রে বয়স সীমায় ছাড় রয়েছে। বয়সের হিসাব নির্ধারিত হবে ১ এপ্রিল ২০২১-এর হিসাবে।

প্রার্থী বাছাই প্রক্রিয়া- এই পদের জন্য প্রার্থী নির্বাচন করা হবে তিনটি ধাপের পরীক্ষার মাধ্যমে। পিলিমিনারি মেইন এবং ইন্টারভিউ। প্রিলিমিনারি এবং মেন পরীক্ষা হবে অনলাইনে। এছাড়াও স্থানীয় ভাষায় একটি টেস্টও নেওয়া হবে। ১০০ নম্বরের প্রিলিমিনারি পরীক্ষায় থাকবে অবজেকটিভ প্রশ্ন। পরীক্ষা সময় থাকবে এক ঘণ্টা।

শিক্ষাগত যোগ্যতা- এই পদে আবেদন করতে গেলে প্রার্থীদের অবশ্যই স্নাতক হতে হবে। তবে ফাইনাল ইয়ারের ছাত্র- ছাত্রীরাও এই পদে আবেদন করতে পারেন। তবে সেই বিষয়ে প্রার্থীদের স্নাতক পাশের ডকুমেন্টস জমা করতে হবে ১৬ অগস্ট ২০২১-এর মধ্যে। একজন প্রার্থী একটি রাজ্যের জন্য আবেদন করতে পারবেন।