SBI home Loans: গ্ৰাহকদের জন্য হোম লোনে বিপুল ছাড়ের ঘোষণা SBI এর, বিস্তারিত জানতে

গ্রাহকদের জন্য বিপুল ছাড় দিচ্ছে এসবিআই (SBI)।সম্প্রতি গ্রাহকদের জন্য একের পর এক সুখবর ঘোষণা করছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।  বিশেষ মেয়াদ আগামী 31 মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে। ফিক্সড ডিপোজিট এর ক্ষেত্রে সুদ বাড়ানো হয়েছে৷  এর ফলে লাভবান হয়েছেন প্রবীণ নাগরিকরা।  এবার গৃহঋণে নানারকম সুবিধা কথা ঘোষণা করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।  কমানো হয়েছে সুদের হার।  সেইসঙ্গে প্রসেসিং ফি একেবারে শূন্য৷ লোনের জন্য কোনো প্রসেসিং ফি লাগবে না৷

বাড়ি ফ্ল্যাট কেনার প্রতি গ্রাহকদের আগ্রহ বাড়াতে এই পদক্ষেপ নিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।   শুক্রবার এক বিবৃতিতে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জানিয়েছে,  হোম লোনের সুদে বেসিস 30 পয়েন্ট পর্যন্ত ছাড় ঘোষণা করা হচ্ছে।এছাড়া প্রসেসিং ফি  100% মুকুব করা হবে।

 

করোনার ভ্যাকসিনের ক্ষেত্রে আরও এক ধাপ এগালো ভারত, ন্যাসাল স্প্রে’র কাছে চাইলো পরীক্ষার অনুমতি

মহিলা গ্রাহক এবং ব্যালেন্স ট্রান্সফারের ক্ষেত্রে সুদের ওপরে অতিরিক্ত 5 বেসিস পয়েন্ট পর্যন্ত ছাড় পাওয়া যাবে।  এস বি আই হোম লোন CIBIL স্কোর এর সঙ্গে জড়িত।  CIBIL স্কোর ভালো থাকলে লোন পাওয়া সহজ হয়৷  বর্তমানে 30 লক্ষ টাকা পর্যন্ত ঋণ এর ক্ষেত্রে  এই ব্যাংকের সুদের হার 6 দশমিক 80 শতাংশ।  30 লক্ষ টাকা বেশি হোম লোন এর ক্ষেত্রে 6.95 শতাংশ।  5 কোটি টাকা পর্যন্ত ঋণ এর ক্ষেত্রে ৩০ বেসিস  পয়েন্ট পর্যন্ত ছাড় পাওয়া যাচ্ছে।

 

ইয়োনো অ্যাপ ( YONO App) এবং  ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করলে 5 বেসিস পয়েন্ট  ছাড় পাওয়া যাবে। সম্ভাব্য ক্রেতা এবং আবাসন শিল্পের পাশে দাঁড়াতে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া প্রতিষ্ঠিত হয়েছে।  তাই এস বি আই এর হোম লোনের সুদের হার সবথেকে কম।  আগামী 21 মার্চ পর্যন্ত বর্ধিত ছাড় এবং প্রসেসিং ফি মকুবের সুবিধা পাওয়া যাবে বলেও জানিয়েছেন তিনি।