নতুন খবরবিশেষলাইফ স্টাইল

SBI নিয়ে এলো নতুন পরিষেবা এবার থেকে ATM-এ যত খুশি তুলুন টাকা লাগবে না কোনো এক্সট্রা চার্জ

বর্তমান দিনে টাকা তোলার জন্য ব্যাংকে লম্বা লাইন দেওয়ার প্রয়োজন হয় না। অধিকাংশ মানুষেই ATM থেকে টাকা তোলেন নিজেদের প্রয়োজন মতো। এ ক্ষেত্রে যেমন মানুষের সময় অনেকটা বেঁচে যায় তেমনি আবার যখন খুশি প্রয়োজন মতো টাকা তোলা যায় যা ব্যাংক থেকে আমরা এই সুবিধা পায় না। সম্প্রতি লকডাউন ঘোষণা করার পর থেকেই সরকারের তরফ থেকে কোন জায়গাতেই ভিড় না করার পরামর্শ দিয়েছে। তাই যতটা সম্ভব ব্যাংকে না যাওয়ার জন্য বলা হয়েছে সরকারের তরফ থেকে।

আর এই কারণে SBI এর তরফ থেকে এটিএম এ টাকা তোলার ক্ষেত্রে বিশেষ ছাড়ের ব্যবস্থা করা হয়েছে। এর আগেও গ্রাহকদের সুবিধার্থে নানান নির্দেশিকা এনেছিল State Bank of India। লকডাউনের সময় যে কোনো ব্যাংকের এটিএম থেকে যতবার ইচ্ছা টাকা তোলার জন্য ছাড় দেওয়া হয়েছে 30 জুন পর্যন্ত এই ছাড় দেওয়া হয়েছিল। এটিএম থেকে কতবার টাকা তোলা যাবে সেই বিষয়ে আবার নির্দেশিকা জারি করল এসবিআই। এবার নির্ধারিত লিমিটের বাইরে যদি কোন গ্রাহক এটিএম থেকে টাকা তোলে তাহলে চার্জ দিতে হবে ব্যাংককে।


করোনা ভাইরাসের জন্য এখন মানুষ টাকা তুলতে এটিএম সবথেকে বেশি ব্যবহার করছেন। তাই গ্রাহকদের যাতে এক্সট্রা চার্জ দিতে না হয় তাই এ ধরনের পদক্ষেপ নিয়েছে। এবার থেকে এসবিআই গ্রাহকরা কোন এটিএম ছাড়াই টাকা তুলতে পারবেন। SBI YONO অ্যাপের মাধ্যমে গ্রাহকরা এই সুবিধা পাবেন এবার থেকে। এবং এর জন্য কোন রকম চার্জ দিতে হবে না গ্রাহকদের। এবার আপনাদের জানাবো কীভাবে SBI YONO এর মাধ্যমে টাকা তুলতে পারবেন। প্রথমে আপনাকে এই অ্যাপটি ডাউনলোড করতে হবে আপনার মোবাইলে।

এরপর তাতে আপনাকে নেট ব্যাংকিং এর আইডি পাসওয়ার্ড দিতে হবে। এরপর আপনাকে লগইন করতে হবে। এবার আপনি YONO ড্যাশবোর্ডে সমস্ত তথ্য পেয়ে যাবেন। একটু নিচের দিকে ‘মাই রিওয়ার্ডস’ বলে একটা অপশন থাকবে। সেখানে একটু স্ক্রোল করলে আরো 6 টি অপশন পাওয়া যাবে। YONO cash, Bill Pay, Products, Shop, Book & Order option দেখাবে।
এর মধ্য থেকে YONO Cash অপশনে ক্লিক করতে হবে আপনাকে। এখান থেকে আপনি একবারে 500 থেকে 10 হাজার টাকা পর্যন্ত তুলতে পারবেন। আর দিনে সর্বোচ্চ 20 হাজার টাকা পর্যন্ত তুলতে পারবেন।

Related Articles

Back to top button