সুখবর! SBI এর এই দুর্দান্ত বার্ষিক স্কীমে প্রতিমাসে মিলবে 10 হাজার টাকার নিশ্চিত উপার্জন

বর্তমানে , প্রত্যেক ব্যক্তি তার মাসিক উপার্জন বাড়াতে চায়।  এর জন্য কিছু লোক চাকরী পরিবর্তন করে আবার কিছু বিনিয়োগের আশ্রয় নেন।আপনি যদি নিজের আয় বাড়ানোর জন্য বিনিয়োগ করতে চান তবে স্থির আয়ের জন্য স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার একটি ভাল স্কিম আছে।  আপনি এসবিআই বার্ষিকী প্রকল্পে বিনিয়োগ করে প্রতি মাসে উপার্জন করতে পারেন।

বিনিয়োগের মাধ্যমে লোকেরা তাদের ভবিষ্যত নিরাপদ করার পরিকল্পনা করে তবে অনেক সময় ভুল জায়গায় বিনিয়োগ করে তাদের সমস্যা বৃদ্ধি করে ফেলেন৷ এমন পরিস্থিতিতে আপনার পক্ষে সঠিক জায়গায় বিনিয়োগ করা খুব জরুরি। যাতে আপনার কোনও সমস্যার মুখোমুখি না হয়।

১. এসবিআই-এর বার্ষিকী প্রকল্প কী

এসবিআইয়ের এই স্কিমটি 36, 60, 84 বা 120 মাসের জন্য বিনিয়োগ করা যেতে পারে।  এতে বিনিয়োগের সুদের হার একই হবে, যা নির্বাচিত সময়কালের মেয়াদী আমানতের জন্য।  মনে করুন যে আপনি যদি পাঁচ বছরের জন্য টাকা জমা করেন তবে আপনি পাঁচ বছরের স্থায়ী আমানতের ক্ষেত্রে প্রযোজ্য সুদের হার অনুযায়ী সুদ পাবেন।

২. এসবিআই বার্ষিকী আমানত পরিকল্পনা কে খুলতে পারে?

ভারতের যে কোনও নাগরিক – নাবালিকা সহ আবাসিক ব্যক্তিরা এসবিআই বার্ষিকী আমানত স্কিমটি খুলতে পারেন।  হোল্ডিংয়ের মোড একক বা যৌথ হতে পারে।

৩. এসবিআই স্কিমের জন্য ন্যূনতম আমানত

এসবিআই বার্ষিক আমানত স্কিমের পরিমাণ সংশ্লিষ্ট সময়কালের জন্য সর্বনিম্ন মাসিক বার্ষিক বার্ষিক উপর ভিত্তি করে।  আমানতের সর্বাধিক সীমা নেই।  বার্ষিক অর্থ প্রদানের ক্ষেত্রে, নির্দিষ্ট সময়ের পরে গ্রাহকের জমা দেওয়া পরিমাণে সুদ শুরু হয়

WhatsApp নিয়ে আসছে একগুচ্ছ নতুন ফিচারস, থাকবে চ্যাটে পাসওয়ার্ড সুরক্ষা সহ একাধিক সুবিধা

৪. মাসিক আয় বাড়ানোর জন্য কী করবেন

যদি কোনও বিনিয়োগকারী প্রতি মাসে 10,000 টাকা আয় করতে চান তবে তাকে 5,07,965 টাকা জমা দিতে হবে।  জমা দেওয়া পরিমাণের উপর, আপনি সুদের হার থেকে একটি রিটার্ন পাবেন, যা বিনিয়োগকারীকে প্রতি মাসে প্রায় 10 টাকা উপার্জন দেবে।

৫. বার্ষিকী প্রকল্পের চেয়ে আরডির উপর বেশি নির্ভরতা

মধ্যবিত্ত শ্রেণির লোকদের মধ্যে সাধারণত একসঙ্গে অনেক টাকার অভাব থাকে।  এমন পরিস্থিতিতে, বেশিরভাগ লোক  তাদের ভবিষ্যত সুরক্ষিত করতে আরডিতে স্বল্প সঞ্চয়ের মাধ্যমে বিনিয়োগ করেন৷  এই পরিমাণ সংগ্রহ করা হয় এবং তারপরে এটিতে সুদ প্রয়োগ করে বিনিয়োগকারীদের কাছে ফেরত দেওয়া হয়।  এ কারণে, বার্ষিক আমানত বার্ষিকী প্রকল্পের তুলনায় সাধারণ মানুষের মধ্যে অনেক বেশি পছন্দ করা হয়।