SBI ব্যাঙ্ক নিয়ে এলো এক নতুন সুবিধা! এবার থেকে কোনো কার্ড ছাড়াই অনায়াসে করা যাবে পেমেন্ট..

বর্তমানে গ্রাহকদের কথা মাথায় রেখে এক নতুন সুবিধা নিয়ে এলো ভারতীয় স্টেট ব্যাঙ্ক, যেটি সাধারণ গ্রাহকদের কাছে এক বড় সুখবর হয়ে উঠতে পারে।এসবিআই ব্যাংক এর তরফ থেকে যে খবরটি বেরিয়ে আসছে সেখানে শোনা যাচ্ছে এবার থেকে কার্ড ছাড়াই করা যাবে পে। গত বুধবার দিন এই নিয়ে এসবিআই তরফ থেকে এক নতুন ফিচার লঞ্চ করা হয়েছে।এসবিআই কার্ড পে (SBI card pay) নামক এই ফিচারের সাহায্যে যেকোনো জায়গায় জিনিসপত্র কেনার সময় পেমেন্ট করার জন্য আপনার এসবিআই কার্ডটিকে সোয়াইপ করার প্রয়োজন পড়বে না।

তাই সাধারণভাবেই অনুমান করা হচ্ছে যে এসবিআই এর করা এই নতুন উদ্যোগের ফলে এসবিআই ব্যাংকের গ্রাহকরা অনেকখানি উপকৃত হবেন। তথ্য থেকে জানতে পারা গেছে Host Card Emulation এর উপর ভিত্তি করেই বর্তমানে এসবিআই কার্ড পে (SBI card pay) ফিচারটি আনা হচ্ছে। প্রত্যেকদিন আপনার নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র গুলিকে কেনার জন্যই বর্তমান এসবিআই তরফ থেকে কন্টাক্টলেন্স পেমেন্ট অপশনটি আনা হয়েছে।

কিছু জিনিসপত্র কেনার পরই আপনার মোবাইলটিকে পিওএস মেশিনের গায়ে ট্যাপ করতে হবে মোবাইলটিকে। আর তারপরই সম্পূর্ণ হয়ে যাবে আপনার পেমেন্ট টি।শুধু তাই নয় এই বিষয় নিয়ে SBI এর তরফ থেকে জানানো হয়েছে SBI এই যে নতুন পদ্ধতিটি ব্যবহার করতে চলেছে সেটি ভারতে প্রথম। এর সাথে সাথে এসবিআই কার্ড মোবাইল অ্যাপের মাধ্যমে আপনার যাবতীয় পেমেন্ট গুলির ডিটেলস রাখা যাবে বলে জানানো হয়েছে। আরো বলে রাখি সাধারণত Host Card Emulation এই কার্ডের মাধ্যমে একবারে দুই হাজার টাকা আর সারাদিনে দশ হাজার টাকা পর্যন্ত লেনদেন করা যায়।

তবে এসবিআই এর তরফ থেকে যে কার্ডের সুবিধাটি নিয়ে আসা হচ্ছে সেখানে কোন প্রকার লিমিট রাখা হয়নি গ্রাহকরা তাদের ইচ্ছেমতো যত খুশি ব্যবহার করতে পারবেন এই কার্ডটিকে। আর এই এসবিআই কার্ড পে টিকে ব্যবহার করতে আপনার মোবাইলে ডাউনলোড করে নিতে হবে এসবিআই কার্ড পে মোবাইলের অ্যাপস এর নতুন ভার্সন টিকে। তবে একবার রেজিস্টার করে নেবার পর থেকে আর প্রয়োজন পড়বে না কার্ডের। আপনার মোবাইলটিকে আনলক করে পিওএস মেশিনের কাছে নিয়ে চলে গেলেই চলবে। তাছাড়া যে কোন অ্যান্ড্রয়েড ফোনেই কাজ করবে এই ফিচারটি।

Related Articles

Close