SBI ব্যাঙ্কের নিয়ম এল বড়োসড়ো পরিবর্তন, ব্যাঙ্কে অ্যাকাউন্ট তাহলে অবশ্যই দেখুন

সাধারণত দেশের বেশির ভাগ ব্যাংকের নিয়মকানুন বারবার পরিবর্তন হয়, কিন্তু এবার এটিএম থেকে টাকা তোলার জন্য বড়সড় নিয়ম করেছে সুপরিচিত ব্যাঙ্ক এসবিআই অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। মূলত, প্রতারণার হাত থেকে গ্রাহকদের রক্ষা করতে এই নিয়ম করেছে ব্যাংকটি। আপনার অ্যাকাউন্ট যদি এসবিআই অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে থাকে এবং আপনি এই নিয়মটি অনুসরণ না করেন, তবে আপনাকে এটিএম থেকে টাকা তুলতে অনেক সমস্যার সম্মুখীন হতে হবে।

শুধু তাই নয়, এই নিয়ম অনুসারে, আপনি যদি ১০০০০ টাকার বেশি টাকা তোলেন, তবে আপনাকে সেখানে ওটিপি জমা দিতে হবে। তথ্যের জন্য আমরা আপনাকে বলি যে, দেশের সুপরিচিত ব্যাঙ্ক এসবিআই, এটিএম লেনদেনের জন্য নিরাপদ রাখতে এই নিয়ম তৈরি করেছে। এসবিআই তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এই তথ্য দিয়েছে যে, আপনি যখনই ১০০০০এর বেশি টাকা তুলবেন, আপনার ফোনে একটি ওটিপি আসবে, যা আপনাকে সেখানে টাকা তুলতে ব্যবহার করতে হবে।

যদিও অনেকবারই দেখা যায় যে, অনেকেই ক্রমাগত ব্যাংকে জালিয়াতির অভিযোগ করে থাকেন। এই বিষয়টি মাথায় রেখে ব্যাংকে কঠোর নিয়ম করা হয়েছে, যাতে ব্যাংক তার গ্রাহকদের প্রতারণা থেকে রক্ষা করতে পারে। তথ্যের জন্য আমরা আপনাকে বলি যে, এসবিআই ব্যাংক ৭১,৭০৫ বিসি আউটলেটের সাথে ২২,২২৪টি শাখা এবং ৬৩,৯০৬টি এটিএম সহ ভারতের বৃহত্তম নেটওয়ার্ক হিসাবে বিবেচিত হয়।

আপনি যখন এসবিআই এটিএম থেকে টাকা তুলতে যাবেন, আপনি আপনার নিবন্ধিত মোবাইল নম্বরে একটি ওটিপি পাবেন, যা আপনাকে লেনদেন করার সময় সেখানে দিতে হবে। তথ্যের জন্য আপনাকে জানিয়ে রাখি যে, এসবিআই ব্যাংক তার গ্রাহকদের প্রতারণা থেকে রক্ষা করতে এই নিয়ম করেছে। তাদের কাছে প্রতিনিয়ত প্রতারণার অভিযোগ আসছিল, যার কারণে গ্রাহকরা সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন। এসবিআই ব্যাংকের ভারতের শহর থেকে গ্রামে অনেক শাখা রয়েছে।