গ্রাহকদের প্রতারণার হাত থেকে বাঁচাতে SBI-এর তরফে জারি অ্যলার্ট, বিস্তারিত জানতে…

আবারও গ্রাহকদের জন্য অ্যলার্ট জারি করল এসবিআই (SBI)। এইসব সাইটে ভুলেও ক্লিক করবেন না। প্রতিদিন ব্যাংকিং ফ্রড এর মামলা বেড়ে চলেছে। গ্রাহকদের ঠকাতে প্রতারকেরা নিত্য নতুন ফাঁদ পাতছেন৷ বহু সাধারণ মানুষ এই প্রতারণার শিকার। অসাবধান হয়ে সমস্ত অর্থ খুইয়েছেন।দেখা যাচ্ছে প্রতারকরা গ্রাহকদের ফোন নাম্বারে ফোন করে ব্যাংকের আধিকারিকের পরিচয় দিয়ে অ্যাকাউন্ট নম্বর এটিএম কার্ডের নাম্বার পিন নাম্বার সব কিছুই জানতে চাইছেন কার্ড ব্লক হয়ে যাবে বা অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে এই সমস্ত ভয় দেখিয়ে তারা ব্যক্তিগত তথ্য জেনে নিচ্ছেন এ সমস্ত বিষয়ে খুবই সাবধান থাকতে হবে এমন কোন ফোন কখনোই করবেনা কিংবা এই ধরনের ব্যক্তিগত তথ্য ব্যাংকের কোন আধিকারিক চাইবে না।

তাই গ্রাহকদের সুরক্ষিত রাখতে এসবিআই আবারো সতর্ক করল তার গ্রাহকদের। অ্যালার্ট জারি করল দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। ব্যাংকের কোটি কোটি গ্রাহক দের আবেদন জানানো হয়েছে, কোন কিছু জানার হলে মানুষ এখন গুগল সার্চ করে৷ কিন্তু অনেক সময় দেখা যাচ্ছে গুগল সার্চ করে সঠিক তথ্য পাওয়া যায় না।

দাদু হলেন মুকেশ আম্বানি, নাতিকে কোলে নিয়ে ভাইরাল শিল্পপতির ছবি সোশ্যাল মিডিয়াতে…

 

ব্যাংকের সম্বন্ধে কোন কথা জানতে হলে অবশ্যই ব্যাংকের নিজের ওয়েবসাইটে গিয়ে সার্চ করুন। একটি হেল্পলাইন নম্বর থাকে সেই হেল্পলাইন নম্বর ফোন করে গ্রাহকরা তাদের প্রশ্নের উত্তর জানতে পারবেন। গুগলে অফিসিয়াল ওয়েবসাইটেই bank.sbi তে গিয়ে সার্চ করুন। নতুবা কাস্টমার কেয়ার নাম্বার দেওয়া হয়েছে
1800112211
18004253800
0802 659 99990 নাম্বারে ফোন করতে পারবেন।

স্টেট ব্যাংকের নামে কোনরকম ফেক ইমেইল পাঠানো হলে সেই ইমেইলে যেন গ্রাহকরা কোনোভাবেই ক্লিক না করেন। ব্যাংক সংক্রান্ত ডিটেল যেমন ATM কার্ড নম্বর, CVV কোড, OTP অন্য কারও সঙ্গে শেয়ার করতে বারণ করা হয়েছে।