নতুন খবরBangla News

বাঁচুন ৩৫ টাকা রিচার্জের হাত থেকে! ট্রাই এর কড়া নির্দেশ মাত্র দু’দিনে মিলবে সমাধান।

যদি আপনারা এয়ারটেল, ভোডাফোন,আইডিয়া অথবা টাটা ডোকোমো ইউজ করে থাকেন তাহলে এটা শুনে থাকবেন যে প্রতি মাসে এখন ৩৫ টাকা রিচার্জ করা খুবই বাধ্যতামূলক তা না হলে আপনার সিমটি পুরোপুরি ভাবে বন্ধ হয়ে যাবে। প্রথমে আপনার আউটগোয়িং পরিষেবা বন্ধ করে দেওয়া হবে তারপর ইনকামিং পরিষেবা এবং শেষে আপনার সিমটিকে পুরোপুরিভাবে  বন্ধ করে দেয়া হবে। ট্রাই এর কাছ থেকে মোবাইল কোম্পানিগুলির কাছে অনুরোধ করা হয়েছিল যেন কাস্টমাররা তাদের অ্যাকাউন্টে থাকা পুরো পয়সা ইউজ করতে পারেন কিন্তু মোবাইল কোম্পানিগুলির সে কোনরকম কোনো কথা না শুনেই ৩৫ টাকার রিচার্জ প্রত্যেক মাসে করা বাধ্যতামূলক করে দেয় যার ফলে মধ্যবিত্ত মানুষদের সমস্যা সম্মুখীন হতে হচ্ছে।

তবে এখনো পর্যন্ত জিও, বিএসএনএল (BSNL) এরা এরকম কোন রকম কোনো পরিষেবা চালু করেনি। আর সেই  জন্য বেশিরভাগ গ্রাহকেরা জিও অথবা বিএসএনএল এ PORT করতে চাইছেন তবে এই পোর্টের ক্ষেত্রে পড়তে হচ্ছিল তাদের একটা সমস্যার সম্মুখীন,সমস্যাটি হল টেলিকম কোম্পানি গুলি তাদের নিজেদের অপারেটরগুলোকে এত সহজে ছেড়ে দিতে চাইছিল না যার জন্য তারা পোর্টিং এর মেসেজ পাঠাচ্ছিল না সব গ্ৰাহকদের এবং এ ক্ষেত্রে ব্যয় হচ্ছিল বেশি সময়েরও।

তাই এই মুহূর্তে একটা বিশেষ নির্দেশ বেরিয়ে এসেছে টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া অর্থাৎ ট্রাই এর কাছ থেকে এখানে বলা হচ্ছে যে দুই দিনের ভিতরে আপনার সার্ভিস প্রোভাইডার আপনাকে যদি পোর্ট করার সুযোগ না করে  দেয় তাহলে সেক্ষেত্রে জরিমানা দিতে হবে প্রতিটা সার্ভিস প্রোভাইডারকে ১০ হাজার টাকা করে তাদের গ্রাহকদের। ভোডাফোন, এয়ারটেল, আইডিয়া, টাটা ডোকোমো যখন ৩৫ টাকা করে প্রত্যেক মাসে রিচার্জ বাধ্যতামূলক করে দেয়, তখন ট্রাই তাদের কাছে রিকুয়েস্ট করেছিল যে প্রতিটা কাস্টমার যেন তার শেষ ব্যালেন্স অব্দি ইউজ করতে পারে। কিন্তু মোবাইল কোম্পানিগুলির সেটাও শুনিনি তারা কিন্তু ৩৫ টাকা রিচার্জ পুরোপুরিভাবে বাধ্যতামূলক করে দেয়।

তবে এবার ট্রাই এর নির্দেশ চলে এসেছে আপনি যদি পোর্ট আউট করাতে চাইছেন তাহলে দুদিনের মাথায় আপনার পোটিং হয়ে যাবে বিএসএনএল অথবা জিওতে।
ট্রাই এর করা এ নির্দেশটি আপনাদের কেমন লেগেছে আমাদের নিশ্চয়ই জানাবেন, আরো এরকম নতুন খবর পেতে চোখ রাখুন আমাদের ওয়েব পোর্টালটিতে।

The India Desk

Indian famous bengali portal, covers the breaking news, trending news, and many more. Email: [email protected]

Related Articles

Back to top button