আমাদের খাটুনির দাম দিতে জানে না দর্শকেরা, ‘শামশেরা’ ফ্লপ হতেই দর্শকদের ঘাড়ে দোষ চাপিয়ে দিলেন সঞ্জয় দত্ত

এক সপ্তাহ হতে চলল রণবীর কাপুর এবং সঞ্জয় দত্ত অভিনীত সিনেমা “শামশেরা” মুক্তি পেয়েছে প্রেক্ষাপটে। কিন্তু প্রথম সপ্তাহেই ভীষণভাবে মুখ থুবড়ে পড়েছে এই সিনেমাটি বক্স অফিসে। প্রায় ১৫০ কোটি টাকা দিয়ে তৈরি এই সিনেমাটি এখনো পর্যন্ত মাত্র ৪০ কোটি টাকার ব্যবসা করতে পেরেছে। এই সিনেমাটা নিয়ে যতখানি আশা করা হয়েছিল তার কোনটাই পূরণ করতে পারেনি সিনেমাটি। আর এই ফলাফল দেখেই রীতিমতো বিরক্ত হয়ে গেছেন অন্যতম অভিনেতা সঞ্জয় দত্ত।

বৃহস্পতিবার সিনেমার অন্যতম সহ অভিনেতা সঞ্জয় দত্ত একটি দীর্ঘ বিবৃতি শেয়ার করেন, যেখানে হ্যাশট্যাগ দেওয়া ছিল # শেমসেরা ইজ আওয়ারস। এই ক্যাপশন দেখেই বোঝা গেছে অভিনেতা কতখানি বিরক্ত হয়েছেন ভক্তদের প্রতিক্রিয়া দেখে। সঞ্জয় লিখেছেন, দর্শকদের পছন্দ হবার জন্য ছবি তৈরি করা হয়। প্রত্যেক সিনেমা আগে হোক অথবা পরে, ঠিক পছন্দসয়ী দর্শক খুঁজে বের করতে পারে। সিনেমাটিকে অনেক মানুষ ঘৃণা করেছে আবার অনেক মানুষ সিনেমাটি না দেখেই সিনেমাটি সম্পর্কে মন্তব্য করেছেন। আমার এটাই ভীষণভাবে খারাপ লাগে, মানুষ বাড়িতে বসে নিন্দা করবে কিন্তু আমাদের পরিশ্রমের কোন সম্মান করবে না।

ভক্তদের ওপর ক্ষোভ উগড়ে দেবার পাশাপাশি তিনি পরিচালক করন মলহোত্রার ভূয়াসি প্রশংসা করেছেন। পরিচালকের পরিচালনা নিয়ে প্রচুর প্রশ্ন উঠলেও পরিচালককে সমর্থন করে সঞ্জয় দত্ত লিখেছেন, সাফল্য এবং ব্যর্থতা বাদ দিয়ে করন আমার কাছে পরিবারের মত। ওর কাজ আমি সবসময় সম্মান করি। চিরকাল আমি ওর পাশে থাকব।উল্লেখ্য, সঞ্জয় দত্ত এবং করণ এর আগে “অগ্নিপথ” সিনেমাতে একসঙ্গে কাজ করেছেন।

পরিচালকের প্রশংসা করার পর অভিনেতার রণবীর কাপুরেরও ভীষণ প্রশংসা করেছেন সঞ্জয় দত্ত। কেজিএফ ২ খ্যাত সঞ্জয় দত্ত লিখেছেন, আমাদের সময়ের অন্যতম সেরা অভিনেতার প্রতি মানুষ এইভাবে ঘৃণা ছড়াচ্ছেন দেখে ভীষণ কষ্ট হচ্ছে। তবে আমরা এই ঘৃণা শিল্পকলার মাধ্যমে সরিয়ে দেবো খুব তাড়াতাড়ি।

নিজের বিবৃতি শেষে সঞ্জয় দত্ত লিখেছেন, আশা করি আমাদের এই সিনেমা একদিন ঠিক দর্শক খুঁজে পাবে। তবে যতক্ষণ না দর্শক আমাদের পাশে দাড়াচ্ছেন আমরা নিজেরাই আমাদের সিনেমার পাশে দাঁড়াবো।