Nano-র থেকেও ছোট! নজর কাড়া ডিজাইনে বাজারে হাজির নতুন ইলেকট্রিক গাড়ি

বিশ্ববাজারে ক্রমাগত বাড়ছে অপরিশোধিত তেলের দাম, যার জেরে বাড়ছে পেট্রোল ও ডিজেলের দাম। পেট্রোল এবং ডিজেলের ক্রমবর্ধমান দামের পরিপ্রেক্ষিতে, অটো সংস্থাগুলিও তাদের অবস্থান পরিবর্তন করেছে এবং তারা এখন বৈদ্যুতিক গাড়ির চালুর জন্য কাজ করছে। বৈদ্যুতিক গাড়িও বাজারে গ্রাহকদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছে। এখন ছোট ছোট বৈদ্যুতিক গাড়ি মানুষের মধ্যে গুঞ্জন তৈরি করছে, যা গ্রাহকদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছে।

একটি ভালো কোম্পানী বর্তমানে টাটা ন্যানোর থেকেও ছোট গাড়ি নিয়ে এসেছে, যার ডেলিভারিও শুরু হয়েছে। এই বৈদ্যুতিক গাড়িতে মাত্র দুজন বসতে পারলেও এটি দেখতে খুবই শক্তিশালী। আজকাল এই গাড়িটি মানুষের মধ্যে খুব পছন্দের। কোম্পানী এই গাড়িতে ২৩০ লিটার ট্রাঙ্ক স্পেস দিয়েছে। কোম্পানীর তরফে জানানো হয়েছে, এই গাড়িটি একবার চার্জ দিলে ১ সপ্তাহ চালানো যাবে। এই গাড়িটি ১১৫টি বেস মডেলে পাওয়া যায়।

এই গাড়ির রেঞ্জ ২৩০ কিমি পর্যন্ত। এটি ৯০ কিলোমিটার পর্যন্ত গতিতে চলে। এই গাড়িটি দেখতে বেশ সুন্দর এবং এই গাড়িটি শুধুমাত্র দুই জনের জন্য। এই বৈদ্যুতিক গাড়িতে আপনি একটি ছোট ব্যাটারি পাবেন। আমরা আপনাকে বলি যে, এই বৈদ্যুতিক গাড়ির ৯০ শতাংশ অংশ ইউরোপে তৈরি। এই বৈদ্যুতিক গাড়িটি চালু হওয়ার পর থেকে এখনো পর্যন্ত এটি ৩০,০০০টি রিজার্ভেশন পেয়েছে। সুইজারল্যান্ডে চালু হওয়ার সময় এই গাড়িটির প্রথম ঝলক দেখা যায়।

গাড়িটির দাম সম্পর্কে কথা বললে, এটি প্রায় ১২ লক্ষ টাকা এবং এটি ইউরোপে ১০.৫ লক্ষ টাকায় বিক্রি করা যেতে পারে। এই গাড়ির ডেলিভারিও খুব শীঘ্রই শুরু হবে। মাইক্রোলাইনের এই বৈদ্যুতিক যানটি ইতালির তুরিনে কোম্পানীর ফ্যাসিলিটিতে তৈরি করা হয়েছে। বলা হচ্ছে, প্ল্যান্টের উৎপাদন ক্ষমতা প্রতি বছর ১৫ হাজার গাড়ি থেকে বাড়িয়ে ১০ হাজারে উন্নীত হচ্ছে। এই বৈদ্যুতিক গাড়ির অনেক ছবি বেরিয়েছে। এটি মানুষের হৃদয়ে জায়গা করে নিচ্ছে। এই গাড়িটি মানুষের খুব পছন্দ হচ্ছে।