করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে বিদেশি নয় ভারতীয় রীতি মেনে চলুন ভক্তদের উপদেশ অভিনেতা সালমান খানের…

এই মুহূর্তে গোটা বিশ্বে একটা আতঙ্ক যেটা হলো করোনা ভাইরাস সকলে করানো ভাইরাস কে নিয়ে ভয়ে জর্জরিত রয়েছে। করোনা ভাইরাসের সংক্রমনের আতঙ্কে চীন, ইরান, ইতালি সহ এবার তালিকায় যুক্ত হয়েছে ভারতের নামও। ইতিমধ্যে গোটা দেশজুড়ে 29 জন করোনা আক্রান্ত হয়েছে বলে সূত্রের খবর। এবার ভারতেও ক্রমশ চেপে বসেছে করোনা ভাইরাসের আতঙ্ক,এমন কী ভারতের উত্তরপ্রদেশে 6 জনের দেহে মিলেছে এই ভাইরাস।

তাছাড়া কেরল , দিল্লি, তেলেঙ্গানা সহ একাধিক জায়গায় বাসিন্দাদের দেহে মিলছে এই ভাইরাস।তাই এরকম এক পরিস্থিতিতে দেশের মিডিয়াগুলোকে একটি গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি করা হল কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফ থেকে। আর এই ঘটনার জেরে ইতালি, ইরান, দক্ষিণ কোরিয়া, জাপানের নাগরিকদের ভিসা কে 3ই মার্চ বাতিল করে দেওয়া হয়েছে। আর এরই সাথে জানানো হয়েছে একমাত্র যারা বাধ্য হয়ে এখানে আসবেন তাদের জন্যই নতুন ভিসার আবেদন গ্রহণযোগ্য হবে।

এছাড়া অন্য দিকে চীনের যেসব নাগরিকরা 5 ফেব্রুয়ারি ভারত আসার জন্য ভিসা Apply করেছিলেন তাদেরও ভিসা সেদিকে বাতিল করা হয়েছিল, আর আবার যদি তাদের জরুরী কোন কারনে ভারত আসতে হয় তাহলে ভারতীয় দূতাবাসের এর আবেদন করতে হবে তাদের। তবে এবার সেই করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ভক্তদের নতুন উপায় দিলেন বলিউড অভিনেতা সালমান খান। টুইটারে টুইট করে অভিনেতা জানান বিশ্বজুড়ে যতদিন না পর্যন্ত এই কোন ভাইরাসের সংক্রমণ ঠিক হচ্ছে ততদিন যাতে বিদেশী সংস্কৃতি নয় ভারতীয় রীতি মেনে একে অপরের সাথে হাত না মিলিয়ে , একে অন্যকে নমস্কার জানান।

শুধু তাই নয় ভারতীয় সংস্কৃতিতে নমস্কার এবং সালাম জানানোর রীতি রয়েছে এখানে হাত মেলানো কোন রীতি নীতি মানার কোনো যুক্তি নেই। আর এইভাবে যে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে গোটা বিশ্ব জুড়ে তার রোধ করা সম্ভব হবে। তবে শুধু একথা সালমান খানই নয়, এর আগেও প্রাক্তন বলিউড অভিনেতা অনুপম খের ও সেই একই কথা বলেছিলেন।বলিউডের এই বর্ষীয়ান অভিনেতা জানান করোনা সংক্রমণ থেকে নিজেকে রক্ষা করতে বর্তমানে হাতে হাত মেলানোর পদ্ধতি নয় নমস্কার জানিয়ে একে অপরকে অভিনন্দন জানান।