ক্রমবর্ধমান পেট্রোল-ডিজেলের দামের জেরে দিনদিন বিক্রি বাড়ছে Ola ই-স্কুটারের, গড়ছে নতুন রেকর্ড

ভারতীয় স্কুটার ইন্ডাস্ট্রিতে এক নতুন দিগন্ত খুলে দিল ওলা কোম্পানি। কয়েকদিন আগে একদিনে ৬০০ কোটি টাকার স্কুটার বিক্রি করে রেকর্ড গড়েছিল এই কোম্পানি। বর্তমানে নিজের এই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লো কোম্পানি। শুক্রবার ১১০০কোটি টাকার স্কুটার বিক্রি করেছে ওলা কোম্পানি। যা ভারতের স্কুটার বিক্রির ইতিহাসে কোনদিন হয়নি। ওলা কোম্পানি তরফ থেকে টুইট করে একথা জানানো হয়েছে ।

ওলা কোম্পানির তরফ থেকে আরও বলা হচ্ছে তাদের এই সফল্যই প্রমাণ করে দেয় ভারত এখন ডিজিটাল ইন্ডিয়ায় পরিণত হচ্ছে । পরিসংখ্যান অনুযায়ী ওলা কোম্পানি প্রতি সেকেন্ডে চারটি করে স্কুটার বিক্রি করেছে, যা এক কথায় বলতে গেলে অবিশ্বাস। কোম্পানির এই সাফল্য ভারতের স্কুটার বিক্রির ইতিহাসে সত্যেই নজির গড়েছে।

মাত্র কয়েকদিন আগে অর্থাৎ এই বছরের ১৫ ই আগস্ট এর ওলা এলেক্ট্রিক স্কুটের লঞ্চ করেছে। সর্বপ্রথম এই স্কুটার ৪৯৯টাকায় বুকিং শুরু হয়। অবশ্য পরবর্তীকালে অন্যান্য সমস্ত রাজ্যে এই স্কুটারের দাম অনেকটাই বেড়ে যায়। FAME সাবসিডি উপর ভিত্তি করে স্কুটারের দাম রাখা হয় ৯৯,৯৯৯ টাকা। স্কুটারের এক্স শোরুম প্রাইস ১,২৯,৯৯৯ টাকা। তবে যে সমস্ত রাজ্যের ফেম সাবসিডি পায় সেখানে স্কুটারের দাম কিছুটা কম হবে এমনটাই কোম্পানির তরফ থেকে জানা গেছে।

Advertisements

ওলা কোম্পানি স্কুটার লঞ্চ করার সাথে সাথে দেশের অন্যান্য সব কোম্পানী গুলির সাথে প্রতিযোগিতায় নেমে পড়েছে ।হিরো ইলেকট্রিক, বাজাজ চেতক, টিভিএস ইত্যাদি কোম্পানিগুলোর সঙ্গে জোর পাল্লা দিচ্ছে ওলা কোম্পানি। তবে কোম্পানির মুখপাত্র তরফ থেকে জানানো হচ্ছে এখনই দেশে এই স্কুটার কেনা যাবে না। তবে স্কুটার কেনাবেচা না গেলেও এখন থেকেই ওয়েবসাইট মাধ্যম বুকিং প্রসেস চালু হচ্ছে । বুকিং করার জন্য olaelectric. com চালু রাখা হচ্ছে। দীপাবলীর সময়ে অর্থাৎ পহেলা নভেম্বর থেকে ক্রেতারা স্কুটার কিনতে পারবেন।

Advertisements

ওলা কোম্পানির এই বিপুল পরিমানের সাফল্যের কার্যত খুশি কোম্পানির সমস্ত কর্মকর্তারা। কোম্পানির সিইও ভাবিশ আগারওয়াল বলেন, “স্কুটার বিক্রি শুরুতেই এত বিপুল সংখ্যায় সেল সত্যিই অবিশ্বাস্য । ক্রেতারা বিপুল পরিমাণে সাড়া দেন । কম্পানি এক সেকেন্ডে চারটি করে স্কুটার বিক্রি করেছে। গত ২৪ঘণ্টায় প্রায় ৬০০ কোটি টাকায় বিক্রি হয়েছে । ভারতীয় স্কুটার বিক্রির ইন্ডাস্ট্রিতে দু চাকার গাড়ি বিক্রিতে নজির গড়েছে আমাদের কোম্পানি ।এর আগে যা হয়নি । বিপুল পরিমাণে সাফল্য দেখে মনে হচ্ছে এবার থেকে ইলেকট্রিক গাড়ি দিন শুরু হয়ে গেছে। “

কয়েকদিন আগেই এই কোম্পানি গাড়ি লঞ্চ করার কথা ছিল কিন্তু ওয়েবসাইটে কিছু সমস্যা সৃষ্টি হওয়ার ফলে বিক্রি বিছিয়ে দেয় কোম্পানি। আগামী বুধবার থেকেই বাজারে এসে যাবে ইলেকট্রিক স্কুটার । ola s1 s2 pro বিক্রি শুরু হওয়ার সাথে সাথেই দেশে এক নতুন ইতিহাস গড়েছে। কিন্তু এখনই বাজারে শোরুম থেকে ক্রেতারা স্কুটার কিনতে পারবেন না । শুধুমাত্র ওলা অ্যাপ থেকে বিক্রি হবে এই স্কুটার। তবে শীঘ্রই অফলাইনে ও স্কুটার কেনার সুবিধা আনছে কোম্পানি। আপাতত ডিজিটাল মাধ্যমে স্কুটার কেনা যাবে।