বেতন মিলবে ৪৭,৯২০ টাকা পর্যন্ত, SBI এর তরফে ৫৩২৭ ক্ল্যারিকাল পদে নিয়োগ করা হচ্ছে কর্মী

চাকরি প্রার্থীদের জন্য সুখবর নিয়ে এসেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ৫৩২৭টি ক্লার্ক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভারতের এই বৃহত্তম ব্যাংকটি। “এসবিআই ক্লার্ক ২০২১”-এর রেজিস্ট্রেশন প্রক্রিয়া শেষ হয়ে যাবে শীঘ্রই। রেজিস্ট্রেশন করার শেষ তারিখ হৃ ১৭ মে যারা এখনও অনলাইনে রেজিস্ট্রেশন করেননি তারা অতি শীঘ্রই রেগিস্ট্রেশন শেষ করুন।

পরীক্ষার দিন কাল-এখনো পর্যন্ত মা ঠিক করা হয়েছে তাতে বলা হয়েছে আগামী জুন মাসে এসবিআই ক্লার্ক ২০২১-এর প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হবে। মেইন পরীক্ষা সম্ভবত ৩১ জুলাই হতে পারে।

 

আবেদনের ফি- এই পরীক্ষার আবেদনের জন্য সাধারণ প্রার্থীদের জমা দিতে হবে ৭৫০ টাকা। তফসিলি জাতি/ উপজাতি/অন্যান্য অনগ্রসর শ্রেণি/বিশেষ ভাবে সক্ষমদের জন্য পরীক্ষার কোনো আবেদন ফি লাগবে না।

বয়স- এই পদের জন্য আবেদনকারীদের বয়স অবশ্যই ২০ বছর থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। তপশিলি জাতি উপজাতি প্রভৃতিরা সরকারি নিয়ম অনুযায়ী ছাড় পাবেন।

যোগ্যতা– প্রার্থীদের কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। তবে যারা ফাইনাল ইয়ারের স্টুডেন্ট শর্তসাপেক্ষে তারাও এই পদের জন্য আবেদন করতে পারবেন।

প্রার্থী বাছাই পর্ব- এই পদের জন্য প্রার্থী বাছাই করা হবে প্রিলিমিনারিট, মেইন পরীক্ষার মাধ্যমে। তবে এই দুটি ধাপে পাশ করে গেলেও স্থানীয় ভাষায় একটি টেস্ট নেওয়া হবে। প্রার্থীরা যদি ওই দুটি পরীক্ষায় পাশ করেও স্থানীয় ভাষার পরীক্ষায় পাশ না করতে পারেন তবে তাদের চাকরি পাওয়া আটকে যাবে।

বেতন- এই পদে চাকরি পাবার পর প্রার্থীরা প্রতি মাসে বেতন হিসেবে ১৭,৯০০-৪৭,৯২০ টাকা পাবেন। এর মধ্যে প্রাথমিক বেতন ১৯,৯০০ টাকা। আবেদনের জন্য অফিসিয়াল ওয়েবসাইটটি দেখুন: SBI Registration