প্রকাশিত হলো ইন্ডিয়া লেজেন্ড টিমের খেলোয়াড়দের নাম অধিনায়কত্বের ভার পেলেন শচীন টেন্ডুলকার, টিমে রয়েছে বড় চমক…

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ কিছুদিনের মধ্যেই শুরু হতে চলেছে তা আমরা অনেকেই জানতাম। আর এখানে 5 টি দেশের দল অংশগ্রহণ করবে। ফ্রিজে বিশ্বের তাবড় তাবড় ক্রিকেটাররা অংশগ্রহণ করবেন বিভিন্ন দলে। ইতিমধ্যেই এই সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা হয়ে গেছে। খবর পাওয়া গেছে শচীন টেন্ডুলকার ইন্ডিয়া লিজেন্ডস দলের হয়ে অধিনায়কত্ব করবেন। ভারতীয় দলের হয়ে শচীন টেন্ডুলকার অধিনায়কত্ব করছেন এবং এই দলে থাকছেন ভারতীয় ক্রিকেট ইতিহাসের তাবড় ওপেনার ব্যাটসম্যান বীরেন্দ্র সেহবাগ।

এছাড়াও রয়েছেন যুবরাজ সিং এবং মোহাম্মদ কাইফ। মিডল অর্ডারে এই দুজন ব্যাট করবেন বলে জানা গিয়েছে। এবং উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে দলে থাকছেন সমীর দিঘে। তিনি ভারতীয় দলের হয়ে এর আগেও উইকেটকিপার করেছেন। এছাড়া ভারতীয় দলের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারকেও এই দলে দেখা যাবে। সম্ভবত ইনি নিচের দিকে ব্যাটিং করতে পারেন। সুতরাং ব্যাটিং অর্ডারের দিক থেকে দেখতে গেলে খুবই শক্তিশালী দেখতে পাচ্ছি এই দলকে।

কিন্তু একটা কথা মাথায় রাখতে হবে এই সমস্ত ক্রিকেটাররা বহুদিন ধরে মাঠের বাইরে রয়েছেন, তাই অতটা সহজ হবেনা ব্যাট করা তাদের পক্ষেও। যদিও এই টিমের মধ্যে যুবরাজ সিং ক্রিকেট খেলছেন।ব্যাটিংয়ের দিক দিয়ে দেখতে গেলে যেমন শক্তিশালী দেখাচ্ছে তেমনি বোলিং এর দিক থেকেও দেখতে গেলেও এই দলকে তেমনটাই শক্তিশালী দেখায়। ভারতীয় দলে রয়েছে বাঁ হাতি বোলার জাহির খান। এবং ভারতীয় ক্রিকেট ইতিহাসের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠানকেও আমরা এই দলে দেখতে পাবো।

এছাড়াও রয়েছেন অজিত আগরকার। তিনি শেষের দিকে ব্যাটিংও করে দিতে পারবেন। মুনাফ প্যাটেল ও এই দলের অংশগ্রহণ করেছেন। এবার স্পিনার বোলার দের মধ্যে রয়েছে প্রজ্ঞান ওঝা, এবং অলরাউন্ডার সাইরাজ বাহুতুলেও রয়েছেন। সুতরাং সব দিক থেকে বিচার করতে গেলে এই দলের ভারসাম্য ভালোই রয়েছে। যেহেতু এসমস্ত খেলোয়াড়রা বহুদিন ধরে মাঠের বাইরে সময় কাটিয়ে ফেলেছেন তাই এই টুর্নামেন্ট শুরু হওয়ার আগে থেকেই তারা প্র্যাকটিস শুরু করে দিয়েছেন।

7 মার্চ থেকে এই টুর্নামেন্ট শুরু হতে চলেছে। এবং এই টুর্নামেন্টের মোট 11 টি ম্যাচ খেলা হবে। শুধুমাত্র শচীন, সেহবাগ নন টুর্ণামেন্টে দেখা যাবে ব্রেট লি, জন্টি রোর্ডস এবং আরো অনেক তারকাদের এই টুর্নামেন্টে খেলতে দেখা যাবে। এই টুর্নামেন্টের কিছু ম্যাচ ভারতের মাঠে খেলা হবে বলে জানা গিয়েছে। সকল ক্রিকেটপ্রেমীরা এই টুর্নামেন্ট দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে আছে তা বলা যেতেই পারে।

ইন্ডিয়া লেজেন্ড দলের হয়ে কারা কারা খেলবেন, তাদের নাম গুলো নিচে দেওয়া হল-শচীন টেন্ডুলকার (অধিনায়ক), বীরেন্দ্র সেহবাগ, যুবরাজ সিং, জাহির খান, ইরফান পাঠান, অজিত আগরকার, সঞ্জয় বাঙ্গার, মুনাফ প্যাটেল, মোহম্মদ কাইফ,প্রজ্ঞান ওঝা, সাইরাজ বাহুতুলে,সমীর দিঘে (উইকেটকিপার)।

Related Articles

Close