ক্রিকেট প্রেমীদের জন্য বেরিয়ে এলো সুখবর! ফিটনেস টেস্টে উত্তীর্ণ রোহিত শর্মা, পাড়ি দেবেন সিডনি…

গত দু’মাস যাবৎ রোহিত শর্মার চোট নিয়ে নানা জল্পনা চলছিল ভারতীয় ক্রিকেটে। যার ইতি হল শুক্রবার ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে। আজ ফিটনেস টেস্টে পাশ করেছেন ভারতীয় দলের তারকা ওপেনার রোহিত শর্মা। আগামী ১৪ ই ডিসেম্বর অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দেবেন রোহিত। তাই আশা করা যায়, বর্ডার গাভাস্কার ট্রফির শেষ দুটি টেস্টেও খেলতে পারবেন রোহিত শর্মা।

 

হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য অস্ট্রেলিয়া যেতে পারেননি রোহিত। এরপর বাবা অসুস্থ থাকায় দুবাই থেকে সরাসরি মুম্বইয়ে চলে আসেন। তারপর সেখান থেকে বেঙ্গালুরুতে স্থাপিত ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে। বিসিসিআই যাবতীয় জল্পনা শেষ করে দিয়েছে আজ । চোট সারানোর পাশাপাশি, শরীরের মেদ ঝরানোর দিকেও বিশেষ নজর রাখছিলেন রোহিত শর্মা।

সকাল-সকাল খান এক কাপ মোরিঙ্গা টি ব্যাস, প্রেসার-সুগার কন্ট্রোল

রোহিতের ফিটনেস টেস্ট তদারকি করছিলেন ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির ডিরেক্টর রাহুল দ্রাবিড়। বিসিসিআই দ্রাবিড় এর ওপর দায়িত্ব দিয়েছে রোহিতের ফিটনেসের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে৷এই ফিটনেস টেস্টে রোহিতকে উত্তীর্ণ ঘোষণা করেন তিনি। সূত্রের খবর ১৪ ই ডিসেম্বর অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দেবেন রোহিত।

কিন্তু এখনই প্র্যাক্টিসে নামতে পারবেন না। অস্ট্রেলিয়ার সরকারি নিয়ম অনুযায়ী, রোহিতকে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। তাই তৃতীয় টেস্টের আগে তিনি নামতে পারবেন না। সরাসরি সিডনিতে উড়ে যাচ্ছেন রোহিত। সিডনিতে হবে ভারত ও অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট। কোয়ারেন্টিন পর্বের পর অনুশীলনের জন্য মাত্র এক সপ্তাহ সময় পাবেন রোহিত শর্মা।