আজকের ভারত-বাংলাদেশ দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে এক ঐতিহাসিক রেকর্ড ভাঙতে চলেছেন রোহিত শর্মা…

ভারত আর বাংলাদেশের মধ্যে তিনটি ম্যাচের সিরিজ হতে চলেছে তার দ্বিতীয় ম্যাচের খেলা আজ রাজকোটে হবে। আর ভারতের অধিনায়ক রোহিত শর্মা এই ম্যাচে মাঠে নামতেই একটি বিশেষ রেকর্ড নিজের নামে করে ফেলবেন। আজকের বিশ্ব ওপেনিং ব্যাটসম্যান হিসাবে t-20 ক্রিকেটে পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিকের একটি রেকর্ড ছুঁয়ে ফেলবেন তিনি। এর আগের দিন প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের ব্যাটসম্যান মুশফিকুর রহিমের 48 বলে 60 রানের দুর্দান্ত পারফরম্যান্সের জন্য বেঙ্গল টাইগার খেলাটিকে সবচেয়ে ছোট ফরম্যাটে টিম ইন্ডিয়া বিরুদ্ধে এই প্রথম বার t-20 ম্যাচ জিতে ইতিহাস গড়েছেন।

আর আজকে অনুষ্ঠিত হতে চলেছে ইন্ডিয়া বাংলাদেশের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি যা অনুষ্ঠিত হবে রাজকোটে।এই ম্যাচে রোহিত শর্মা ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নামলেই টি-টোয়েন্টি ক্রিকেটে শোয়েব মালিকের যে 100টি ম্যাচ খেলার রেকর্ড টি রয়েছে সেটিকে ছুঁয়ে ফেলবেন।এর আগে প্রথম ম্যাচে রোহিত শর্মা মহেন্দ্র সিং ধোনির ভারতীয় হিসেবে সবচেয়ে বেশি 98 টি-টোয়েন্টি ম্যাচ খেলার রেকর্ড ভেঙ্গে ভারতের সবচেয়ে বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলার খেলোয়াড় হয়েছিলেন।

আরো বলে রাখি এখনো পর্যন্ত শোয়েব মল্লিক টি টোয়েন্টিতে সবচেয়ে বেশি 111 টি ম্যাচ খেলেছেন।আর এখন রোহিত শর্মা আজকের ম্যাচটি খেললেই এবার তিনিও টি-টোয়েন্টি ম্যাচে 100 টি t-20 ম্যাচ খেলার ক্লাবে শামিল হয়ে যাবেন।অন্যদিকে তিনি ভারতের মহিলা দলের ব্যাটসম্যান হরমনপ্রীত কৌরেরপর 100 টি টোয়েন্টি ম্যাচ খেলার জন্য দ্বিতীয় ভারতীয় হিসাবে পরিচিত হবেন। আগের দিন দিল্লিতে অনুষ্ঠিত হওয়া ভারত বাংলাদেশ ম্যাচে এ 32 বছর বয়সী ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা ভালো প্রদর্শন করতে পারেননি।

প্রথম ওভারে মাত্র 9 রান করে তিনি আউট হয়ে যান।তবে রোহিতের এই ধরনের ব্যক্তিগত স্কোর তাকে বিরাট কোহলির চেয়ে এগিয়ে যেতে সাহায্য করেছেন কারণ তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা ভারতীয় খেলোয়াড় হয়ে গিয়েছেন। তবে প্রথম ম্যাচে ব্যর্থ হলেও দ্বিতীয় ম্যাচে তার প্রতিশোধ নেবেন বাংলাদেশের বোলারদের কাছ থেকে রোহিত শর্মা। অন্যদিকে যে বাংলাদেশ যে কোনো খানে কম প্রদর্শন করছে তা নয়, কারণ দলের মধ্যে সাকিব আল হাসান এবং তামিম ইকবাল না থাকা সত্ত্বেও বাংলাদেশের দুর্দান্ত পারফরম্যান্স রবিবার দিন অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামে আর ইন্ডিয়াটিমকে হারিয়ে প্রথম ম্যাচে 7 উইকেটে জয়লাভ করা সত্যিই নাম করার যোগ্য।

 

Related Articles

Close