বীরেন্দ্র শেহবাগ এর সঙ্গে তুলনা নিয়ে কথা বললেন রোহিত শর্মা! দিলেন এই বিরাট বয়ান..

ভারতীয় ক্রিকেট দলের তারকা ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা যে দুরন্ত ফর্মে চলছে তা আমরা সবাই দেখতে পাচ্ছি। তিন ফরম্যাটেই দারুণ পারফরম্যান্স করে চলেছেন তিনি। মাঝখানে কিছু সময়ের জন্য টেস্ট ক্রিকেট টিম থেকে বাদ পড়ে গিয়েছিল রোহিত শর্মা। এরপর তাকে ওপেনার হিসেবে টেস্ট ক্রিকেটে ফেরানোর সিদ্ধান্ত নেয় টিম সিলেকশন কমিটি। আর এই সুযোগ একেবারে হাতছাড়া করেননি তিনি।দক্ষিণ আফ্রিকার সাথে হওয়া সদ্য টেস্ট সিরিজে দুরন্ত পারফর্ম করেন রোহিত শর্মা।

মাত্র 4 টি ইনিংসে তিনি 529 রান করেন। এবং তিনি প্রমান করে দিয়েছেন যে টেস্ট ম্যাচেও তিনি সীমিত ওভারের মতন খেলতে পারেন। রোহিত শর্মা টেস্ট ক্রিকেটে ওপেনিং হিসেবে যে ধরনের খেলছেন তাতে ভারতের প্রাক্তন ক্রিকেট তারকা ওপেনার বীরেন্দ্র সেহবাগের এর মতন মনে করা হচ্ছে। বীরেন্দ্র সেহবাগ তার ক্রিকেট জীবনে যতগুলি ম্যাচ খেলেছেন সমস্ত ম্যাচেই দর্শকদের ইন্টারটেনমেন্ট করে গেছেন। ঠিক একইভাবে ওপেনার হিসেবে রহিত শর্মাও দর্শকদের এন্টারটেইন করে যাচ্ছেন।

হিটম্যানও বীরেন্দ্র সেহবাগের মতো টেস্ট ক্রিকেটে মিডল অর্ডার থেকে ওপেনারে আসার পর দুরন্ত পারফরম্যান্স করছেন। অনেক জায়গায় যখন রোহিত শর্মাকে সেহবাগের সাথে তুলনা করা হচ্ছে সেই সময় রোহিত শর্মা তার সাথে শাহবাগে তুলনা সঠিক বলে মানেন নি। রোহিত শর্মা সেই সময় পরিষ্কার জানিয়ে দিয়েছেন সেহবাগ সেহবাগই ছিলেন তার মত কেউ হতে পারবে না। তিনি আরো বলেন যে, ” অনেক মানুষের একটা ধারণা রয়েছে যে আমরা সমানভাবে ব্যাটিং করি।

কিন্তু সেহবাগ সেহবাগই। তিনি ভারতীয় ক্রিকেটকে যা দিয়েছেন তা উল্লেখনীয়। আমার জন্য যা গুরুত্বপূর্ণ হবে সেটাই যা দল আশা করে। আর আমি যদি তেমনটা করতে পারি তাহলে আমি নিজে খুব খুশি হবো। সেহবাগ যেভাবে খেলে এসেছেন যেমনটা তিনি চাইতেন। আর দল চাইতেন যে তিনি নিজের মতো খেলুক। আমার জন্য ঠিক তেমন অবস্থায় রয়েছে। আমি সেই স্টাইলে খেলতে চাই যেখানে দল চাই যে আমি খেলি। আর এটা যদি আমি করতে পারি তাহলে আমি অনেক সমস্যার সমাধান করতে পারবো বলে আমি মনে করি।”

Related Articles

Close