ভারতীয় টিমে বড় ধাক্কা! ওয়ানডে ও টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন এবার রোহিত শর্মা, রিপ্লেসমেন্ট ক্রিকেটার হলেন ইনি…

এই মুহূর্তে ভারত বনাম নিউজিল্যান্ড এর যে পাঁচটি টি-টোয়েন্টি ছিল ম্যাচ ছিল সেটি শেষ হয়েছে। তবে 5 নম্বর টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় দলের জন্য একটি খারাপ খবর বেরিয়ে এলো। এইদিন ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ চলাকালীন মাংসপেশিতে টান খান, আর ব্যাথা এতটাই বেড়ে যায় যে তখন তাকে রিটায়ার্ড হার্ট নিতে হয় এমনকি সেইদিন নিউজিল্যান্ডের ইনিংস চলাকালীন ফিল্ডিং পর্যন্ত করতে নামেননি তিনি এবং সেই ম্যাচে বিরাট কোহলি না খেলায় তার জায়গায় তিনি তার অধিনায়কত্বের দায়িত্ব কে এল রাহুলের হাতে তুলে দেন।

তবে যাইহোক এইভাবেই হিটম্যানের দল থেকে ছিটকে যাওয়া ভারতীয় দলের জন্য একটি বিশাল বড় ধাক্কা।আর এখন প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা যাচ্ছে তিনি পুরোপুরি ভাবে ভারত বনাম নিউজিল্যান্ড ODI সিরিজ টেস্ট সিরিজের দল থেকে ছিটকে গেছেন। এবং তার জায়গায় রিপ্লেসমেন্ট হিসেবে ভারতীয় দলের নির্বাচকরা মায়াঙ্ক আগরওয়ালকে দলে জায়গা দেওয়া হবে বলে ঘোষণা করেছেন।

ভারতীয় দলের এই ওপেনিং তারকার জন্ম 30 শে এপ্রিল 1987 সালে নাগপুরের মহারাষ্ট্রে। এখন তার বর্তমান বয়স 32 তিনি যে পদ্ধতিতে বিস্ফোরক ভাবে ব্যাটিং করেন মাঠে তাতে দর্শকরা খুব দারুণভাবে মনোরঞ্জিত হয়। আর এই দুর্দান্ত ব্যাটিংয়ে দরুণই তিনি আজ নিজের অসংখ্য ফ্যান বানিয়ে ফেলেছেন, তার ফ্যান ফলোয়িং শুধু ভারতের মধ্যেই নয় ভারতের বাইরেও বিদেশ গুলিতেও রয়েছে তার ফ্যান ফলোয়িং।

তবে আরো বলে রাখি এখনো পর্যন্ত তিনি তার ক্যারিয়ারে মোট 224 টি ওয়ানডে ম্যাচ খেলেছেন সেখানে তিনি 49.27 গড়ে 9115 রান গড়েছেন‌ আর যেখানে তার স্ট্রাইক রেট ছিল 88.92। সাথে সাথে আরো বলে রাখি এখনো পর্যন্ত তিনি ওয়ানডে ক্যারিয়ারে 43টি হাফ সেঞ্চুরি ও 29 টি সেঞ্চুরি করেছেন। এখনো পর্যন্ত ওয়ানডে ক্যারিয়ারে তার সর্বোচ্চ স্কোর 264 রান। আর তারই সাথে বলে রাখি এই ভারতীয় ক্রিকেটার এখনো পর্যন্ত মোট 32 টি টেস্ট ম্যাচ খেলেছেন যেখানে তিনি 2141 রান করেছেন 46.54 গড়ে। আর তিনি 108টি t-20 ম্যাচে 32.62 গড়ে 2773 রান করেছেন।