আদৌ কি অনুষ্ঠিত হবে এবার IPL-2020? মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা দিলেন বড় বড়ান…

সারাবিশ্বে যদি এই মুহূর্তে যদি করোনা ভাইরাসের আতঙ্ক না থাকতো তাহলে কিন্তু এখন শুরু হয়ে যেত ভারতের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট লিগ IPL এর। তবে এই মুহূর্তে গোটা বিশ্বে ছড়িয়ে রয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত, আর সারা বিশ্বে এই মরণ ভাইরাসের জেরে প্রাণ হারিয়েছে 35 হাজারেরও বেশি মানুষ। আর এই ভাইরাসের জেরে আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে 7 লাখ 40 হাজার 235 জন। আর যার ফলে সারা পৃথিবীর প্রায় এক প্রকার লকডাউন অবস্থাকে রয়েছে এমনটা বললে ভুল হবে না।

অন্যদিকে গত সোমবার দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও এই ভাইরাসের সংক্রমণ যাতে দেশে না ছড়িয়ে পড়ে তার জন্য আগামী 21 দিন পর্যন্ত লকডাউন এর ঘোষণা করেছেন। তবে এখন বর্তমানে সকল ক্রিকেট প্রেমীদের মনে একটাই প্রশ্ন ঘোরাফেরা করছে যেটি হল এবার তাহলে কী এই ভাইরাসে জেরে আইপিএল হবে না? তবে যেমনটা আমরা দেখতে পাচ্ছি বর্তমানে এই টি-টোয়েন্টি লিগ হওয়ার ভীষণ কম চান্স রয়েছে।

তবে এবার এই বিষয় নিয়ে যখন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা কে প্রশ্ন করা হল তখন সে বিষয়ে তিনি কী জবাব দিলেন সেটি থাকতে চলেছে আমাদের আজকের আলোচ্য বিষয়। গত বৃহস্পতিবার দিন ইংল্যান্ডের প্রাক্তন তারকা ব্যাটসম্যান এবং রোহিত শর্মার মধ্যে একটি সোশ্যাল মিডিয়া ইন্টারভিউ সিডিউল হয়েছিল। যেখানে ইন্টারভিউ চলাকালীন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা কে কেভিন পিটারসন প্রশ্ন করেন তাহলে কী এবার আইপিএল হবে না তার জবাবে রোহিত শর্মা জানান আইপিএল হওয়া না হওয়া সমস্ত কিছু নির্ভর করছে পরিস্থিতির ওপর যদি আগামীদিনে পরিস্থিতির উন্নতি হয় তখন আইপিএল হতে পারে।অন্যদিকে কিছুদিন আগে যখন আইপিএল নিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী কে যখন সংবাদমাধ্যমের তরফ থেকে প্রশ্ন করা হয় তখন তার জবাবে তিনি জানান আমি বর্তমানে কিছু বলতে পারব না এবং আমরা সেই জায়গাতে রয়েছি যেখানে আমরা এটাকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেওয়ার সময়ও তো ছিলাম, আর গত দশ দিনেও পরিস্থিতি কিছু বদল হয়নি তাই এই অবস্থায় আমার কাছে এর আপাতত কোনো জবাব নেই। তাই এই বছরের আইপিএল আদৌ কী হবে? সে বিষয়ে রয়েছে একাধিক প্রশ্ন যার জবাব প্রকৃত অর্থে কারও কাছে নেই।