Skip to content

ওই ছবি কুকুরও দেখতে যায়নি ঋত্বিক কে বলেছিলেন সালমান! জবাবে ঋত্বিক দিয়েছিলেন সালমানের মুখ বন্ধ করে

বলিউড ইন্ডাস্ট্রিতে তারকাদের বন্ধুত্বের কথা যেমন আমরা শুনেছি তেমন আমরা শুনেছি ঈর্ষা এবং অশান্তির কথা। যেমন কিছুদিন আগে সালমান খান এবং শাহরুখ খান দীর্ঘদিনের অশান্তি ভুলে গিয়ে বন্ধুত্বপূর্ণ হাত বাড়িয়ে দিয়েছেন একে অপরের দিকে। কখনো পরকীয়া কখনো আবার সিনেমার কাস্টিং নিয়ে বিরোধ লেগে থাকে ইন্ডাস্ট্রির অভিনেতা অভিনেত্রীদের মধ্যে। আজ কথা বলব হৃত্বিক রোশন এবং সলমান খানের কথা। অনেকেই জানেন না হৃত্বিক রোশন এবং সলমান খানের সম্পর্ক কিন্তু বহুদিন ধরেই ভালো নেই।

এমন এক সময় এসেছিল যখন সলমান খানের ভাই অভিনেতা সোহেল খান ঋত্বিক রোশনকে চলচ্চিত্র প্রচারের কাজে বাধা পর্যন্ত দিয়েছিলেন। পাশাপাশি তিনি নওয়াজউদ্দিন সিদ্দিকের কাজের প্রশংসা করেন এবং নওয়াজউদ্দিন সিদ্দিকীর সঙ্গে ঋত্বিক রোশনের তুলনা করেন। এই সমস্ত ক্রিয়া-কলাপের সঠিক জবাব দিতে গিয়ে একটি সাক্ষাৎকারে হৃত্বিক রোশন এমন কিছু কথা বলেন যেখানে সকলের মন জয় করে নিয়েছিলেন তিনি।

প্রসঙ্গত, ২০০০ সালে হৃত্বিক রোশন তাঁর বাবা অভিনেতা তথা পরিচালক রাকেশ রোশন পরিচালিত কহনা পেয়ার হে, ছবির মাধ্যমে আত্মপ্রকাশ করেছিলেন। সিনেমাটি যে কতখানি হিট হয়েছিল তা বলে দেওয়ার অপেক্ষা রাখে না। বলিউডে ঋত্বিকের আত্মপ্রকাশ করার সাথে সাথে সলমান খান ঋত্বিককে হেয় করতে শুরু করেন। ঋত্বিক রোশনের সিনেমা গুজারিশ নিয়ে যখন সালমান খান মন্তব্য করেন তখনই দুজনের সম্পর্কের মধ্যে ফাটল শুরু হয়ে যায়।

একটি অনুষ্ঠান চলাকালীন সলমান খান ঋত্বিকের সিনেমা গুজারিশ সম্পর্কে বলেন, আরে এই ছবিতে তো মাছি উড়ছিল। কিন্তু মশা পর্যন্ত দেখতে পাওয়া যায়নি, এমনকি একটি কুকুর পর্যন্ত দেখা যায়নি। এরপরে ২০১৬ সালে একটি ছবি আত্মপ্রকাশ করে যার নাম ফ্রিকি আলি। সিনেমার পরিচালক ছিলেন সোহেল খান এবং সিনেমাতে অভিনয় করেছিলেন নওয়াজউদ্দিন সিদ্দিকী। ছবির প্রচারের সময় নওয়াজউদ্দিন সিদ্দিকীকে জিজ্ঞেস করা হয়েছিল, আপনার কমফোর্ট জোন থেকে বেরিয়ে নাচ করাটা ঠিক কতখানি কঠিন ছিল?


উত্তরে নাওয়াজউদ্দিন সিদ্দিকি কোন জবাব দেওয়ার আগেই সোহেল খান বলে ওঠেন,” নওয়াজ ভাই যদি তিন বছর ধরে কঠোর পরিশ্রম করলে তিনি সহজেই এমন কাজ করতে পারবেন যা আজ পর্যন্ত হৃত্বিক রোশন করে দেখাতে পারেননি। কিন্তু হৃত্বিক রোশন ১০ বছর কাজ করলেও নওয়াজউদ্দিন সিদ্দিকীর মতো কাজ করতে পারবেন না”।


এই সমস্ত বিতর্কিত মন্তব্যের মধ্যে হৃত্বিক রোশন বলেন,” আমি সালমান খানকে চিরকাল একজন ভালো মানুষ বলে মনে করেছি এবং সারাজীবন করব। সালমান খান একজন বড় মাপের অভিনেতা। তবে হ্যাঁ, একজন ফিল্মমেকারের বক্স অফিস সংগ্রহ করা অর্থ কখনো কোনো অভিনেতার অভিনয়ের মাপকাঠি হতে পারে না। আপনি সফল হলেও আপনার মধ্যে নম্রতা ভদ্রতা থাকতে হবে তবেই আপনি সকলের ভালোবাসা পাবেন”।