নতুন খবররাজনৈতিক

এবার সামনে এল পশ্চিমবঙ্গের সার্ভের ফলাফল। জনগন বুঝিয়ে দিলেন তারা আগামী প্রধানমন্ত্রী হিসেবে কাকে দেখতে চান।

সামনে আসতে চলেছে লোকসভা নির্বাচন ,তার আগে রাজ্যে বিধানসভা নির্বাচন সেই নিয়ে বড়ো বড়ো মাধ্যম গুলি এক পর এক বড়ো সার্ভে করেছে। তিনটি রাজ্যে বিধানসভা নির্বাচন হবে সেখানে কোন পার্টি জিতবে সেটিই হলো সার্ভের প্রধান উৎস , যদিও যতগুলি সার্ভে বের করা হয়েছে সবগুলোতেই বিজেপি এগিয়ে । যদিও ABP NEWS ও NDTV তাদের সার্ভেতে কংগ্রেসকে এগিয়ে রেখেছে। তবে এখন আরো একটা সার্ভের ফলাফল সামনে এসেছে যার অপেক্ষায় ছিল অনেকে।ভারতের কোনো রাজ্যে যদি রাজনৈতিক চর্চা বেশি হয়ে থাকে তবে সেটা হলো পশ্চিমবঙ্গ। এবার উঠে এলো পশ্চিমবঙ্গের সার্ভের ফলাফল ।

কিছু দিন আগেই জাতীয় সংবাদ মাধ্যম “ইন্ডিয়া টু ডে” মোদী, মমতা ও গান্ধীর জনপ্রিয়তা নিয়ে পশ্চিমবঙ্গে একটি সার্ভে করে।
এই সার্ভে মূলত ২০১৯ শেষের দিকের কথা মাথায় রেখে করা হয়েছিল। এর সার্ভের ফলে জানা গিয়েছে যে, পশ্চিমবাংলায় রাহুল গান্ধীর জনপ্রিয়তা প্রায় নেই বললেই চলে। ২০% এর কম পশ্চিমবঙ্গবাসী রাহুল গান্ধীকে চান তাদের নতুন প্রধানমন্ত্রী হিসেবে দেখতে । এর ফলে বোঝায় যাচ্ছে প্রধানমন্ত্রী হিসাবে পশ্চিমবঙ্গের মানুষ কংগ্রেস পার্থী মেনে নিতে চাইছে না ।

ভোলা মন্দ হবে না যে পশ্চিমবঙ্গের মানুষ মমতা কে প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চান না। হ্যাঁ কিছু পরিমাণ মানুষ চান, যারা চান তাদের পরিমানটি হল মাত্র ২১% , হ্যাঁ আপনি ঠিক শুনেছেন মাত্র ২১% মানুষই চান মমতা ব্যানার্জিকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে, হয়তো তার মধ্যে সবাই তৃণমূল সমর্থকই রয়েছে।সার্ভের এর মধ্যে সবথেকে আশ্চর্যকর বিষয় উঠে দাঁড়িয়েছে রাজ্যবাসী মোদি সরকার কে আরেকবার চায় এটা প্রমাণ হয়ে গেল মোদি সরকারের জনপ্রিয়তা হয়ে দাঁড়িয়েছে ৪৬%শতাংশ। যদিও পশ্চিমবঙ্গে মমতা দিদির সরকারের রাজত্ব থাকলোও মানুষ হয়তো এটা মেনে নিতে পারছে না তারা চায় ,”অবকি বার মোদি সরকার” । আপনারা আগামী প্রধানমন্ত্রী হিসেবে কাকে বেছে নিতে চান তা আমাদের অবশ্যই জানাবেন।

Related Articles

Back to top button