চাপ বাড়লো Reliance Jio-র! BSNL-এর নতুন অফারে থাকবে চার মাসের জন্য ফ্রি ইন্টারনেট

বর্তমান টেলিকম বাজারে সবচেয়ে প্রচলিত সংস্থাটি হল রিলায়েন্স জিও (Reliance Jio), যা অন্যান্য টেলিকম সংস্থাগুলিকে বড় প্রতিযোগিতা দেয়। জিও ফাইবার (Jio) এ ৩৯৯,৬৯৯, ৯৯৯ টাকা সহ একাধিক গ্রাহকদের পছন্দের প্ল্যান রয়েছে। বাৎসরিক ২১২১ টাকা, ২৩৯৯ টাকা প্ল্যান গুলি গ্রাহকদের বেশ লাভজনক। এছাড়া মাসে ৩৯৯ টাকা, ত্রৈমাসিক ৫৯৯ টাকার প্ল্যান গুলি গ্রাহকদের বেশ পছন্দের।গ্রাহকেরা বিশেষ ভ্যালিডিটি সহ অফুরন্ত হাই স্পিড ডেটা পান এই প্ল্যান গুলিতে। আর এই গুলির জন্য জিওর ডাটা স্পিড থাকে ৩০ এমবিপিএস।

আর ৬৯৯ এ জিও ফাইবার এর রিচার্জের পাওয়া যায় ১০০mbps স্পিড আর একই সাথে আনলিমিটেড ৪g ভয়েস কলিং এর সুবিধা পায় গ্রাহকেরা।আর এমনই এক লাভজনক পরিষেবা নিয়ে এল বি এস এন এল (BSNL) যা সহজেই টেক্কা দিবে Jio-এর মত বড় টেলিকম সংস্থাকে। বিশেষ সূত্রে জানা গিয়েছে, বিএসএনএল তার ভারত ফাইবার এবং ডিজিটাল গ্রাহক লাইন গ্রাহকদের জন্য চার মাস পর্যন্ত বিনা মূল্যে ব্রডব্যান্ড পরিষেবা দিচ্ছে। আর এ সুবিধা পাবেন বিএসএনএল ল্যান্ড লাইন এবং ব্রডব্যান্ড ওভার ওয়াই-ফাই(BBoWifi) গ্রাহকেরা।

আর এই অফার থাকবে আন্দামান নিকোবার সার্কেল ছাড়া সমস্ত গ্রাহকদের জন্য।বিএসএনএল তার ভারত ফাইবারের ৪৯৯ টাকার প্ল্যানে ফাইবার টু হোম সার্ভিস দিয়ে থাকে। আর গ্রাহকেরা যদি ৩৬ মাসের বিল আগে থেকে পেমেন্ট করে দেন সে ক্ষেত্রে তাকে ৪০ মাস অবধি পরিষেবা দেবে বিএসএনএল। অর্থাৎ গ্রাহকেরা বিনামূল্যে পরিষেবা ব্যবহার করতে অতিরিক্ত চার মাস। আর সেই সঙ্গে গ্রাহক যদি ২৪ মাসের রিচার্জ প্ল্যান ব্যবহার করেন সেক্ষেত্রে তাকে তিন মাস বিনা মূল্যে ব্রডব্যান্ড পরিষেবা দেবে বিএসএনএল। একই সঙ্গে কোনো গ্রাহক যদি এক বছর আগে থেকে পেমেন্ট করেন তিনি ছাড় পাবেন এক মাসের।

বিএসএনএল এই পরিষেবা চালু করেছিল মূলত গতবছর মহারাষ্ট্র সার্কেলে। তবে এবার গোটা ভারতবর্ষজুড়ে এই অফার লাগু করতে চলেছে তারা। এই সুবিধা পেতে হলে শীঘ্রই আপনার নিকটবর্তী বিএসএনএল অফিসে যোগাযোগ করতে পারেন। এছাড়া টোল ফ্রি নাম্বার ১৮০০০০৩৪৫১৫০০ এ কল করে কিংবা বিএসএনএলের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে এই ব্যাপারে বিস্তারিতভাবে জেনে নিতে পারেন।