বাজারে এসে গেল রিলায়েন্স জিওর ই-কমার্স ওয়েবসাইট, চলছে অর্ডার নেওয়া..

একথা কয়েকদিন আগে থেকে শুনতে পাওয়া যাচ্ছিল যে Reliance Jio তাদেরই ই-কমার্স ওয়েবসাইট আনতে চলেছে Amazon ও Flipkart কে টেক্কা দেওয়ার জন্য। তবে কবে থেকে তারা এটি আনতে চলেছে সে বিষয়ে কোনো বিশদ বিবরণ দেওয়া হয়নি যদিও তাদের তরফ থেকে জানানো হয়েছিল খুব শীঘ্রই তারা ভারতে এই কাজ শুরু করতে চলেছে।তবে এখন যে খবরটি বেরিয়ে আসছে সেখানে দেখতে পাওয়া যাচ্ছে রিলায়েন্স জিও তাদের ই-কমার্স পোর্টাল কাজ শুরু করে দিয়েছে।

লকডাউন এর মধ্যে যে স্বপ্ন দেখানো শুরু করেছিল রিলায়েন্স জিও সেই স্বপ্ন সফল করতে ইতিমধ্যে ই-কমার্স পোর্টালের কাজ শুরু করে দিয়েছে মুকেশ আম্বানির সংস্থা। শুধু তাই নয় ইতিমধ্যে গ্রাহকদের থেকে পণ্যের অর্ডার নেওয়াও শুরু করে দিয়েছে Jiomart। তবে এখন প্রশ্ন কোন কোন অর্ডার দেওয়া যাচ্ছে এই Jiomart.com ওয়েবসাইটে।যেসব এলাকায় এই পরিষেবা আপাতত দেওয়া শুরু হয়ে গেছে সেখান থেকে তাদের জন্য এটি একটি বিশাল সুযোগ যেখানে একটা হোয়াটসঅ্যাপ নম্বরের মাধ্যমে দূর হয়ে যাচ্ছে বাজার করার সমস্ত রকম চিন্তা। যেমনটা আমরা জানি গত কয়েকদিন আগে রিলায়েন্সের প্রায় 10% শেয়ার কিনে নিয়েছিল মার্ক জুকারবার্গের ফেসবুক সংস্থা। আর যার পরই এই সংস্থার তরফ থেকে ঘোষণা করা হয়েছিল এবার থেকে রিলায়েন্স জিওর সাথে হাত মিলিয়ে জিও প্ল্যাটফর্ম ফেসবুক ও তার অধীনস্থ মেসেজিং প্লাটফর্ম হোয়াটস অ্যাপের মাধ্যমে এক ডিজিটাল ভারত গড়ে তোলার ডাক দেওয়া হয়েছিল। তবে যেমনটা আমরা জানি বর্তমানে ভারতের প্রায় 40 কোটি মানুষ ব্যবহার করে থাকেন WhatsApp যার ফলে এই প্ল্যাটফর্মটি একটি বড়বাজার হিসাবে আত্মপ্রকাশ করবে।

আর সেই বাজার কে ধরতে চাইছে রিলায়েন্স,যার দরুন এই সংস্থার তরফ থেকে একটি হোয়াটসঅ্যাপ নম্বর দেওয়া হয়েছে যেটি গ্রাহকদের সেভ করে নিতে বলা হচ্ছে (উল্লেখিত নম্বরটি হল- 88500 08000) আর সেই নম্বরে হাই লিখে পাঠালে চলে আসবে পিন কোড দেওয়ার অপশন,আর এক্ষেত্রে যদি পরিষেবা চালু হয়ে থাকে রিলায়েন্স এর তরফ থেকে তাহলে সেই গ্রাহকদের হোয়াটসঅ্যাপে আসবে একটা লিঙ্ক এই লিঙ্কে ভ্যালিডিটি থাকবে 30 মিনিট। যে লিংকে ক্লিক করে প্রবেশ করলেই চলে আসবে ঠিকানা দেওয়ার অপশন আর সেখানে থাকবে গ্রাহকদের নাম, ঠিকানা, ফোন নম্বর দেওয়ার জায়গা,এর পাশাপাশি সেখানেই থাকবে বিভিন্ন সামগ্রী ক্যাটালগ যেখানে উল্লেখ করা থাকবে সেই সামগ্রীর সমস্ত দামও। আর বলে রাখি এই পরিষেবার মাধ্যমে শুধু মাত্র ক্রেতারাই নয় এক্ষেত্রে ছোট-বড়, মাঝারি সমস্ত রকম ব্যবসায়ীরাও উপকৃত হবেন। আর এক্ষেত্রে আপনার যে প্রয়োজনীয় সামগ্রী গুলি রয়েছে সেগুলি অর্ডার করার ক্ষেত্রে মিলিবে এমআরপির ওপরে 5% ছাড় এটাও জানিয়ে দেওয়া হয়েছে সেই ওয়েবসাইটে।

Related Articles

Close