রাষ্ট্রায়ত্ত ব্যাংকের সাথে চুক্তি Reliance Jio-র, অবিশ্বাস্য দামে পাওয়া যাবে Jio Phone Next, জানুন বিস্তারিত

ক্রেতাদের কাছে এক অবিশ্বাস্য সুযোগ এনে দিচ্ছে রিলায়েন্স জিও (Reliance Jio)। মাত্র ১০ শতাংশ দাম দিয়েই ক্রেতারা পেয়ে যাবেন নতুন এই জিও ফোন (Jio phone) । অর্থাৎ একটি ফোনের দাম ৫০০০ হলে সেক্ষেত্রে তাদের শুধু মাত্র ৫০০ টাকা দিলেই হবে। আগামী সেপ্টেম্বর মাস থেকে এই নতুন জিও ফোন নেক্সট লঞ্চ করার কথা রিলায়েন্স জিওর। এটা একটি নতুন প্রকল্প। তাদের দাবি এটি হতে চলেছে ভারতের সবচেয়ে সাশ্রয়কারী স্মার্টফোন। তবে এই স্মার্টফোনের জন্য ক্রেতার প্রি বুকিং করতে পারে । আগামী সপ্তাহেই তা চালু হতে চলেছ।

জিও তরফ থেকে যদিও এখনো এই স্মার্টফোনের দাম সম্পর্কে কিছুই বলা হয়নি। তাহলেও একটি বৈঠকে তাদের বলতে শোনা গেছে মাত্র ১০ শতাংশ দামে পাওয়া যাবে এ স্মার্ট ফোন। বিশেষজ্ঞদের দাবি এ স্মার্টফোন মাত্র ৩৫০০ টাকা পেয়ে যাবেন ক্রেতারা । জিও স্মার্ট ফোনের এই নতুন ভ্যারিয়েন্ট এর দাম হতে পারে ৫০০০ টাকা।

স্মার্টফোন কেনার ক্ষেত্রে রিলায়েন্স জিও ইএমআই সুবিধা রাখছে বলে শোনা যাচ্ছে দ্রুত বিক্রি করার জন্য স্মার্ট ফিন্যান্স স্কিম চালু করা হবে। এক্ষেত্রে মাত্র ৫০০ টাকায় পেয়ে যাবে গ্রাহকরা এই স্মার্টফোনটি। রিলায়েন্স জিও ইতিমধ্যেই পাঁচটি ব্যাংকের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। হিন্দুস্তান সংবাদমাধ্যমের মাধ্যমে এ তথ্য জানা যায়। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া , পিরামাল ক্যাপিটাল, আইডিএফসি ,ডিএমআই ফিন্যান্স এর সাথে আলোচনা হয়ে গেছে রিলায়েন্স জিওর।এছাড়াও আরও কয়েকটি নন-ব্যাংকিং সংস্থার সাথে আলোচনা চলছে জিওর। Reliance Jio

বর্তমানে শোনা যাচ্ছে ২৫০০ কোটি টাকার ঋণ জোগাড় করেছে এই সংস্থা। জিও এই প্রকল্পটি নিয়ে খুবই আশাবাদী।এই সংস্থার তরফ থেকে যদিও ফোনের ফিচারস এবং অন্যান্য আপডেট এখনো দেওয়া হয়নি ।তবে দাম যে খুবই ন্যূনতম রাখা হবে এ কথা বলা হচ্ছে। ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে ডিটেইলস না দিলেও ক্রেতাদের কাছে যে এটি একটি খুবই সুবিধাজনক হবে তা সহজেই অনুমান করা যাচ্ছে। তবে কিছু কিছু পোর্টালে স্মার্টফোনটির কিছু ফিচারস প্রকাশিত হয়েছে।