গ্রাহকদের বড় ধাক্কা দিয়ে টক টাইম প্ল্যানে বিনামূল্যে ডেটার পরিষেবা বন্ধ করল Reliance Jio

টকটাইম প্ল্যানে বিনামূল্যে ডেটা পরিষেবা বন্ধ করল রিলায়েন্স জিও (Reliance jio)। সম্প্রতি মুকেশ আম্বানির বড় অঙ্কের জরিমানা হয়েছে ব্যবসায় অনৈতিক কার্যকলাপে জড়িত থাকার জন্য। আর এরপরেই রিলায়েন্স জিওর জনপ্রিয়তা কিছুটা হলেও কমেছে। হয়তো সেই কারণেই বিনামূল্যে ইন্টারনেট পরিষেবা দেওয়া বন্ধ করছে রিলায়েন্স জিও।

এবার থেকে রিলায়েন্স জিও ফোরজি ডাটা ভাউচার ভয়েস কলিং পরিষেবা মিলবেনা। 2020 এর শুরু থেকেই জিও টকটাইম প্ল্যান 100 জিবি পর্যন্ত ফ্রি ডাটা ভাউচার অফার করেছিল। পাশাপাশি ফোরজি ডাটা ভাউচার গ্রাহকদের নেটওয়ার্কে 1000 মিনিট কল করার সুবিধা দেওয়া হত। off-net ক্ষেত্রে গ্রাহকরা মাত্র 10 টাকার বিনিময়ে 1 জিবি ডেটা পেত৷

2021 এর 1 জানুয়ারি থেকে চালু হয়েছে যে কোন নেটওয়ার্কে জিও ফ্রি কলিং পরিষেবা। তাই ফ্রি ডেটা ভাউচার বন্ধ করে দিলেও জিও গ্রাহকরা বিনামূল্যে কল করতে পারবেন।

2020 এর 31 ডিসেম্বর Reliance Jio ঘোষণা করে, ইন্ডাস্ট্রিতে জিরো IUC সিস্টেম চালু করার কথা৷ এর ফলে Jio গ্রাহকেরাও ভারতের যে কোনও নেটওয়ার্কে বিনামূল্যে কল করতে পারবেন। প্রসঙ্গত, অফ নেট কলিংয়ে Reliance Jio টক টাইম প্ল্যানে গ্রাহকদের কাছে প্রতি মিনিটে 6 পয়সা করে চার্জ করত। তাই এই প্ল্যানে গ্রাহকদের অতিরিক্ত ডেটা অফার করা হত।

রাজনীতি, হিংসা, টানটান উত্তেজনায় ভরপুর সইফের নতুন ওয়েব সিরিজ, প্রকাশ্যে এল “তান্ডব” ছবির ট্রেলার

 

এই মুহূর্তে Reliance Jio  10 টাকা, 20 টাকা, 50 টাকা, 100 টাকা, 500 টাকা এবং 1000 টাকার টক টাইম প্ল্যান অফার করছে৷ সব প্ল্যানেই 100GB অবধি ফ্রি ডেটা ব্যবহার করার সুযোগ রয়েছে৷ 1000 টাকার Jio টপ-আপ প্ল্যানে গ্রাহকেরা মোট 844.46 টাকার টক টাইম পাবেন।