Jio-তাদের গ্রাহকদের জন্য ফ্রিতে দিতে চলেছে 2 জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা,এখুনি পেতে…

প্রতিযোগিতা কতটা বেড়েছে তা আমরা সবাই খুব ভালোভাবেই বুঝতে পারছি। টেলিকম কোম্পানি গুলি ভারতের মাটিতে একে অপরকে একচুল জায়গাও ছাড়তে নারাজ। তবে দেশের অন্যান্য টেলিকম সেক্টরের তুলনায় জিও যে এগিয়ে রয়েছে তা বলা বাঞ্ছনীয়।এই টেলিকম ময়দানের হাড্ডাহাড্ডি লড়াইয়ে এয়ারটেল ভোডাফোন কে পিছনে ফেলে এগিয়ে রয়েছে জিও।এমনকি গত বছর 2019 এ অক্টোবর মাসে প্রায় 91 লাখেরও বেশি নতুন সাবস্ক্রাইবার যুক্ত হয়েছে জিওর নেটওয়ার্কে।

টেলিকম সেক্টরে জিও যবে থেকে আত্মপ্রকাশ করেছে তখন থেকে টেলিকম দুনিয়ায় এয়ারটেল ভোডাফোন আইডিয়াকে কড়া টক্কর দিচ্ছে। জিও আসার পর থেকে টেলিকম কোম্পানি গুলির মধ্যে প্রতিযোগিতা আগের তুলনায় এখন অনেক গুণ বেড়ে গেছে, তা সে রিচার্জ প্ল্যানের দিক থেকে হোক কিংবা নতুন নতুন অফার এর দিক থেকেই হোক। তবে যেমনটা আমরা জানি মহামারী ভাইরাস COVID-19 সংক্রমণ যাতে দেশজুড়ে না ছড়িয়ে পড়ে তার জেরে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি দেশজুড়ে 21 দিনের জন্য লকডাউন এর ঘোষণা করেছেন।

যার ফলে সমস্ত মানুষেরা ঘর বন্দী রয়েছেন একপ্রকার, তাই এরকম এক পরিস্থিতিতে সময় কাটাতে অত্যাধিক মানুষ সময় দিচ্ছেন সোশ্যাল মিডিয়ায়তে। কেউ কেউ আবার সোশ্যাল মিডিয়াতে ঘন্টার পর ঘন্টা সময় কাটাচ্ছেন, আবার কেউ কেউ ঘর থেকেই চালিয়ে যাচ্ছে অফিসের যাবতীয় কাজ আর এরকম এক পরিস্থিতিতে ব্যবহৃত হচ্ছে অত্যাধিক ডাটাও। তবে আজকের এই খবরটি জিও গ্রাহকদের জন্য কিছুটা হলেও সুখবর হতে পারে কারণ এবার বিনা রিচার্জে জিও তাদের প্রত্যেক গ্রাহকদের দিতে চলেছে দু জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা।

তবে এক্ষেত্রে যে ডাটাটি দেয়া হচ্ছে তার জন্য লাগবেনা কোনো এক্সট্রা চার্জ। জিওর তরফ থেকে ঘোষণা করা হয়েছে জিও যে jio celebration pack টি প্রায় দিয়ে থাকে সেটি এবার jio data pack নামে আগামী চার দিনের জন্য দেশের প্রত্যেকটি গ্রাহকদের দেবেন তারা। যার ফলে ঘরবন্দি জিও গ্রাহকেরা পেয়ে যাবেন আগামী চার দিনের জন্য এক্সট্রা টু জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা। জিও তরফ থেকে জানানো হয় যে এই যে ফ্রি ডাটা দেওয়ার কথাটি তাদের তরফ থেকে বলা হয়েছে সেটি দেশের প্রায় সকল জিও গ্রাহকেরাই পাবেন। তবে এক্ষেত্রে কোনো মেসেজের মাধ্যমে জানানো হবে না যে আপনি 2 জিবি করে এক্সট্রা ডাটা প্যাক পেয়েছেন, এর জন্য আপনাকে মাইজিও অ্যাপ্লিকেশন (My jio application) এ গিয়ে মাই প্ল্যান (My plan option) অপশনটিতে ক্লিক করে দেখে নিতে হবে।