আনলিমিটেড ফ্রি ইন্টারনেট ব্যাবহারের সুবিধা, গ্রাহকদের জন্য ফাটাফাটি অফার Reliance Jio-র

ভারতের প্রথম সারির টেলিকম সংস্থার রিলায়েন্স জিও (Reliance Jio) প্রায় সময় গ্রাহকদের জন্য দুর্দান্ত অফার নিয়ে আসে । দেশের প্রায় গরিষ্ঠ সংখ্যার মানুষ রিলায়েন্স জিও সিম ব্যবহার করে। সম্প্রতি রিলায়েন্স জিওর থেকে ঘোষণা করা হয়েছে দুদিনের জন্য গ্রাহকদের সম্পূর্ণ বিনামূল্যে ইন্টারনেট এবং আনলিমিটেড কলের সুবিধা দেওয়া হবে। কিন্তু এই অফারটি সমস্ত গ্রাহকেরা পাবেনা কিছু নির্বাচিত অঞ্চলে গ্রাহকদের জন্য রিলায়েন্স জিও থেকে এই অফার নিয়ে আসা হচ্ছে।

সম্প্রতি ৬ ই অক্টোবর অর্থাৎ বুধবার সকাল থেকেই দেশের বেশ কয়েকটি অঞ্চলে রিলায়েন্স জিওর নেটওয়ার্ক পুরোপুরিভাবে ডাউন হয়ে যায় । গরিষ্ঠ সংখ্যায় গ্রাহকেরা কোনরকম ইন্টারনেট ব্রাউজ এবং ভয়েস কলিং এর সুবিধা পাচ্ছিলেন না । হঠাৎ করে বিস্তীর্ণ অঞ্চলজুড়ে জিওর নেটওয়ার্ক ডাউন হয়ে যাওয়ার ফলে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়ে যায়। অনলাইন ওয়েবসাইটে প্রচুর সংখ্যক গ্রাহক অভিযোগ করেন নেটওয়ার্কিং ইস্যুর জন্য।

এ বিভ্রান্তির কথা সোশ্যাল মিডিয়ার থেকে টুইটার সর্বত্র ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। মূলত মধ্যপ্রদেশ এবং ছত্রিশগড় অঞ্চলের জিও গ্রাহকদের এই সমস্যার সম্মুখীন হতে হয়েছিল। ফলে রিলায়েন্স জিও তরফ থেকে ঘোষণা করা হয় মধ্যপ্রদেশ ও ছত্রিশগড় এর ব্যবহারকারীদের জন্য এই টেলিকম সংস্থার তরফ থেকে দুদিনের ফ্রি ইন্টারনেট এবং ভয়েস কলিং এর অফার দেওয়া হবে। এই টেলিকম সংস্থার তরফ থেকে নিজেদের সমস্যার কথা স্বীকার করে নেওয়া হয় এবং গ্রাহকদের জন্য ফ্রী ইন্টারনেটের অফার নিয়ে আসা হচ্ছে।

Advertisements

জিও তরফ থেকে অফিসিয়ালি সমস্ত গ্রাহকদের কাছে ক্ষমা প্রার্থনা করে একটি নোটিশ পাঠানো হয় ।জিও তরফ থেকে জানানো হয়, ” প্রিয় জিও ব্যবহারকারী গ্রাহক কুল আপনাদের সেবার জন্য আমরা আমাদের সেরা সার্ভিস দেওয়ার চেষ্টা করি। কিন্তু অত্যন্ত দুর্ভাগ্যবশত বুধবার মধ্যপ্রদেশ এবং ছত্রিশগড়ের বেশ কিছু এলাকা গ্রাহকদের অত্যন্ত ভোগান্তির সম্মুখীন হতে হয় নেটওয়ার্ক জনিত ইস্যুর কারণে । যদিও জিওটিমের তরফ থেকে কয়েক ঘন্টার মধ্যেই নেটওয়ার্ক জনিত সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছিল ।

Advertisements

তবুও এই অযাচিত দুর্ভোগের জন্য সমস্ত গ্রাহকদের কাছে আমরা ক্ষমাপ্রার্থী । গ্রাহকদের আনন্দদায়ক পরিষেবা থেকে বিচ্যুত হবার জন্য আমরা সত্যিই দুঃখিত। গ্রাহকরা এই অযাচিত দূর্ভোগে পড়ার ক্ষতিপূরণ হিসেবে সংস্থার তরফ থেকে দুদিনের আনলিমিটেড প্লান অফার করা হচ্ছে। যা আজ রাত থেকেই গ্রাহকদের স্বয়ংক্রিয় নম্বরে প্রয়োগ করা হবে। ” জিওর নেটওয়ার্ক জনিত সমস্যার রিপোর্টে জানা যায় যে সমস্যাগুলো হয়েছিল তা ধীরে ধীরে ঠিক হয়ে আসছে। উল্লেখ্য @jiocare হ্যাশট্যাগে যে সমস্ত অভিযোগগুলি এসেছিল তা বেশিরভাগ মধ্যপ্রদেশ এবং ছত্রিশগড় অঞ্চলের গ্রাহকদের থেকেই। ফলে স্বাভাবিক ভাবেই বোঝা যাচ্ছে ওই অঞ্চলে গ্রাহকদের ভোগান্তি বেশি হয়েছিল।

গত কয়েক ঘন্টায় টুইটারে হ্যাশট্যাগ জিও ডাউন থেকে শুরু করে হ্যাশট্যাগ রিলায়েন্স জিও পোস্টে ভরে গেছে। সুতরাং এই অঞ্চলের গ্রাহকদের বুধবার রাত থেকেই জিওর তরফ থেকে দুদিনের আনলিমিটেড ফ্রি ইন্টারনেট অফার প্রভাবিত নম্বর গুলিতে স্বয়ংক্রিয়ভাবে প্রয়োগ করা হবে। মূলত গ্রাহকদের বর্তমানে যে ডেটা প্ল্যান চলছে তা শেষ হবার পরের দিন থেকেই দুদিনের জন্য এই অফারটি চালু হয়ে যাবে স্বয়ংক্রিয়ভাবেই। রিলায়েন্স জিওর অফিশিয়াল কাস্টমার সাপোর্ট হ্যান্ডেলে নেটওয়ার্ক জনিত সমস্যার কথা উল্লেখ করা হয়েছে সেখানে গ্রাহকদের উদ্দেশ্যে জিও তরফ থেকে বলা হয়েছে সংস্থার সমস্ত কর্মী এই বিষয়টির উপর কাজ করছে এবং সমস্ত পরিষেবা যত তাড়াতাড়ি সম্ভব পুনরুদ্ধার করা হবে।