Reliance Jio রিচার্জ প্ল্যানে বড়োসড়ো আপডেট! আগের তুলনায় বেশি পরিমাণে মিলবে ডাটা

Reliance Jio ১১ টাকার  4 জি ভাউচারের ডেটা সুবিধা বাড়িয়েছে। ১১ টাকার ডেটা রিচার্জ ভাউচারে এখন মূল প্ল্যানের বৈধতা পর্যন্ত আনলিমিটেড  1 জিবি ডেটা দিচ্ছে৷  পূর্বে এই ভাউচার 800MB ডেটা দিত।  জিও তার ওয়েবসাইটে 4G ডেটা ভাউচারগুলির জন্যও পরিবর্তন করেছে যা এখন 11 রুপি ডেটা ভাউচারের বিপরীতে 1GB ডেটা দেখায়।  রিলায়েন্স জিওর অন্যান্য 4 জি ডেটা ভাউচারের দাম 21 টাকা, 51 টাকা এবং 101 টাকা। এই প্ল্যানগুলি  আনলিমিটেড 2 জিবি, 6 জিবি এবং 12 জিবি ডেটা দেয় এবং চালু প্ল্যানের বৈধতা পর্যন্ত এগুলি ভ্যালিড থাকে৷  এগুলি অ্যাড-অন প্ল্যান৷ এবং একক প্ল্যান  হিসাবে কাজ করে না।

জিও এছাড়াও 151 টাকা,  201 এবং 251 টাকা মূল্যের স্ট্যান্ডেলোন ডেটা প্ল্যান অফার করে। এগুলি  হোম ডেটা প্ল্যান বিভাগের আওতায় পড়ে এবং আনলিমিটেড 30 জিবি, 40 জিবি এবং 50 জিবি ডেটা অফার করে। এই প্ল্যানগুলি 30 দিনের জন্য বৈধ থাকে।

এয়ারটেল 78 টাকা  এবং ২৪৮ টাকার  ডেটা ভাউচার চালু করেছে।  এগুলি  যথাক্রমে 5GB এবং 25GB ডেটা এবং উইঙ্ক মিউজিকের একটি মাসিক এবং বার্ষিক প্রিমিয়াম সাবস্ক্রিপশন দেয়।

২০২০ সালের ডিসেম্বরে রিলায়েন্স জিও সর্বাধিক গতি বজায় রেখেছে। ট্রিলির তথ্য অনুসারে, ২০২০ সালের ডিসেম্বরে রিলায়েন্স জিওর ডাউনলোডের গতি ছিল ২০.২ এমবিপিএস এবং তার আপলোডের গতি ছিল ৩.৮ এমবিপিএস।  ২০২০ সালের ডিসেম্বরে রিলায়েন্সের চেয়ারম্যান, মুকেশ আম্বানি ঘোষণা করেছিলেন যে ২০২১ সালের দ্বিতীয়ার্ধে সংস্থাটি ভারতে 5G পরিষেবা নিয়ে আসবে৷ তিনি আরও বলেছিলেন যে সংস্থাটি 5 জি নেটওয়ার্ক দেশীয়ভাবে তৈরি করবে।

2020 সালের 31 ডিসেম্বর ভারতের টেলিকম রেগুলেটরি অথরিটি (ট্রাই) আইইউসি চার্জ বাতিল করে দেয়।  জিও ঘোষণা করেছিল যে জিও থেকে যে কোনও নেটওয়ার্কে করা সমস্ত ইনহাউস কলগুলি জানুয়ারী 1, 2021 থেকে বিনামূল্যে করা যাবে।

এর পরে, টকটাইম ভাউচারের সাথে কম্পলিমেন্টারি  ডেটা দেওয়া বন্ধ করে দেয় জিও৷ জিও তার ওয়েবসাইটে উল্লেখ করেছে যে অফ-নেট মোবাইল ভয়েস কলগুলিতে ব্যয় করা প্রতি 10 টাকায় গ্রাহকের অ্যাকাউন্টে অতিরিক্ত 1 জিবি ডেটা জমা হবে।  এখন,জিও থেকে  নন-জিও কলগুলিতে আন্তঃযুক্ত সংযোগ ব্যবহারের জন্য ক্ষতিপূরণ হিসাবে প্রদত্ত অতিরিক্ত ডেটা বাতিল করে দিয়েছে।  এগুলি  কেবলমাত্র টকটাইম পরিকল্পনা দেবে।

ভিআই 16 টাকায় একটি ডেটা ভাউচার অফার করে যার মেয়াদ 24 ঘন্টা স্থায়ী হয়।  এয়ারটেল এবং ভিআইও এমন ডেটা প্ল্যান অফার করে যা তার 48 টাকায়  ডেটা ভাউচার সহ 3 জিবি ডেটা দেয়।