টেক নিউসদেশনতুন খবরবিশেষ

অত্যাধুনিক সব ফিচার্স সহ দুর্দান্ত মোবাইল আনছে Reliance Jio, দাম থাকবে হাতের নাগালেই

টেলিকম সেক্টরে জিও (Jio) যবে থেকে আত্মপ্রকাশ করেছে তখন থেকে টেলিকম দুনিয়ায় এয়ারটেল (Airtel), ভোডাফোন (Vodafone-idea)- আইডিয়াকে কড়া টক্কর দিচ্ছে। জিও আসার পর থেকে টেলিকম কোম্পানি গুলির মধ্যে প্রতিযোগিতা আগের তুলনায় এখন অনেক গুণ বেড়ে গেছে, তা সে রিচার্জ প্ল্যানের দিক থেকে হোক কিংবা নতুন নতুন অফার এর দিক থেকেই হোক। তবে শুধু জিও সিমের ক্ষেত্রেই নয় জিও ফোনও বাজারে এক নতুন বিপ্লব এনেছে। জিও ফোন বাজারে আসার পর থেকে বাজারে 4G এর চাহিদাও অনেকগুণ বৃদ্ধি পেয়েছে কারণ অতি কম দামের মধ্যে দেশের মানুষকে Reliance jio প্রদান করেছে তাদের Jio Smart Phone।

যা বাজারে উপলব্ধ থাকা অন্যান্য 4G mobile এর অনেক কম দামে পাওয়া যায়।আর এখন যে খবরটি বেরিয়ে আসে সেখানে জানতে পারা যাচ্ছে জিও তাদের আরও একটি স্মার্টফোন খুব শীঘ্রই বাজারে আনতে চলেছে। রিলায়েন্স জিও নতুন ফোন অর্থাৎ Jio phone 3 আগামী 27 শে জুলাই লঞ্চ হবে বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল। এর আগে 2017 সালে প্রথমবারের মতো Reliance Jio লঞ্চ করেছিল তাদের প্রথম জিও স্মার্ট ফোন আর এরপর 2018 সালে জিও ফোন 2 (Jio Phone 2) এনেছিল রিলায়েন্স জিও যাদের দাম যথাক্রমে রাখা হয়েছিল 1499 টাকা ও 2999 টাকা।

গত 15 ই জুলাই অনলাইনের মাধ্যমে প্রথম 43 তম বার্ষিক সভার আয়োজন করা হয়েছিল জিও তরফ থেকে আর এই সভাতেই জিওর তরফ থেকে একাধিক ঘোষণা করা হয় যেখানে তারা জানান গুগলের সাথে আগামী দিনে কাজ করতে চলেছেন তারা এবং খুব শীঘ্রই ভারতসহ বিশ্বের অন্যান্য দেশের জন্য 5G পরিষেবা আনতে চলেছেন। তবে অনেক বিশেষজ্ঞ মনে করছিলেন যে হয়তো এই সভার মাধ্যমে রিলায়েন্স তাদের জিও ফোন 3 লঞ্চ করতে চলেছে তবে সেরকম টি হয়নি।

তবে এখন প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা যাচ্ছে আগামী 27 শে জুলাই লঞ্চ হতে পারে Jio Phone 3, আর এর মধ্যে থাকবে KoiOS এর অপারেটিং সিস্টেম থাকছে মিডিয়াটেক এর প্রসেসর থাকছে ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা, যা প্রাইমারি সেন্সর হতে পারে 5 MP। 2 জিবি Ram সহ থাকবে 64gb ফোন স্টোরেজের ব্যবস্থা এই ফোনে। থাকছে 5Inch ডিসপ্লে আরো অত্যাধুনিক অনেক ফিচারস থাকতে চলেছে এই ফোনে। আর এই ফোনের দাম আনুমানিক 3999 টাকা হবার আশঙ্কা রয়েছে।

Related Articles

Back to top button