স্বাধীনতা দিবসের দিন রিলায়েন্স জিও নিয়ে এল দুর্দান্ত অফার, এক রিচার্জেই মিলবে 5 মাস বৈধতা সম্পন্ন ডেটা ও কলের সুবিধা…

প্রতিযোগিতা কতটা বেড়েছে তা আমরা সবাই খুব ভালোভাবেই বুঝতে পারছি। টেলিকম কোম্পানি গুলি ভারতের মাটিতে একে অপরকে একচুল জায়গাও ছাড়তে নারাজ। তবে দেশের অন্যান্য টেলিকম সেক্টরের তুলনায় জিও যে এগিয়ে রয়েছে তা বলা বাঞ্ছনীয়।এই টেলিকম ময়দানের হাড্ডাহাড্ডি লড়াইয়ে এয়ারটেল ভোডাফোন কে পিছনে ফেলে এগিয়ে রয়েছে জিও। দেশজুড়ে করোনা সংক্রমণ রুখতে একাধিক ক্ষেত্রে জারি রয়েছে এখনো পর্যন্ত লকডাউন, তার পাশাপাশি এখন বেড়েছে work-from-home এর প্রচলন যেখানে একাধিক টেলিকম সংস্থাকে এই লকডাউন এর বাজারে একাধিক নতুন নতুন প্ল্যান লঞ্চ করতে দেখা গিয়েছে।

 

এবারও আজকে এই স্বাধীনতা দিবসের দিন রিলায়েন্স জিওর তরফ থেকে আরও এক নতুন অফার বেরিয়ে এল তাদের গ্রাহকদের জন্য। যেখানে জিওর তরফ থেকে ঘোষণা করা হয়েছে এই প্ল্যান রিচার্জ করলে গ্রাহকেরা পেয়ে যাবেন 5 মাসের বৈধতা যুক্ত ডেটা ও কলের সুবিধা। তবে বলে রাখি কোম্পানির তরফ থেকে এই 74 তম স্বাধীনতা দিবস উপলক্ষে যে অফারটি আনা হয়েছে সেটি কেবলমাত্র জিও ফাই ব্যবহারকারীরা পাবেন অর্থাৎ এবার যে অফারটি রয়েছে সেটি পিপ্রেড কিংবা পোস্ট পেইড গ্রাহকদের জন্য নয়। মূলত JioFi ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে এই নতুন অফারটি।

এই মুহূর্তে দেশজুড়ে করোনা সংক্রমণে জেরে একাধিক কার্য সেরে ফেলা হচ্ছে অনলাইনের মাধ্যমেই তা সে বিল জমা দেওয়া কথা বলা হোক কিংবা শপিং করাই হোক।অর্থাৎ বলা যেতে পারে এই মহামারিতে আগের তুলনায় আরো অনেক গুণ বেড়েছে দেশজুড়ে ইন্টারনেট ব্যবহারের পরিমাণ তাই অতিরিক্ত ডাটা ব্যবহারের সুবিধা পেতে অনেকেই JioFi ব্যবহার করা শুরু করেছেন। এখন প্রশ্ন কীভাবে 5 মাস পর্যন্ত বিনামূল্যে পাওয়া যাবে ডেটা ও কলের সুবিধা-প্রথমেই বলে রাখি এই সুবিধা লাভ উঠাতে গেলে আপনাকে প্রথমে কিনতে হবে একটি JioFi ডিভাইস ও জিও সিম আর তারপর এই অফারটি রিলায়েন্স জিও ডিজিটাল স্টোর কিংবা jio.com এর তরফে মিলে যাবে।

 

এক্ষেত্রে আপনার JioFi ডিভাইসটি কেনার জন্য দাম পড়বে 1,999 টাকা তারপর আপনাকে নতুন সিম কার্ড চালু করতে তিনটি রিচার্জ প্লানের মধ্যে যেকোনো একটি রিচার্জ প্ল্যানকে বেছে নিতে হবে যে গুলির দাম রয়েছে যথাক্রমে 199,249 ও 349 টাকা। এক্ষেত্রে বলে রাখি যে জিও ফাই ডিভাইসটির রয়েছে সেটি আপনি প্রতিমাসে EMI দিয় কিনতে পারবেন যেখানে আপনার খরচ পড়বে 94 টাকা করে। চলুন দেখে নেওয়া যাক রিচার্জ প্ল্যান গুলির মধ্যে কী কী সুবিধা রয়েছে এবং কতদিন রয়েছে এদের বৈধতা-

এক্ষেত্রে আপনার 199 টাকার যে প্লানটি রয়েছে সে প্ল্যানের দরুন আপনি প্রতিদিন পেয়ে যাবেন 1.5 জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা, সাথে সাথে পাবেন জিও থেকে জিও আনলিমিটেড কলের সুবিধা। এর পাশাপাশি জিও থেকে অন্য যে কোন নেটওয়ার্কে কল করার জন্য 1,000 মিনিট প্রতি 28 দিন অন্তর অন্তর।এক্ষেত্রে প্ল্যানটির ভ্যালিডিটি দেওয়া হয়েছে 140 দিনের জন্য। কিন্তু মনে রাখবেন এই রিচার্জটি কিন্তু ফার্স্ট রিচার্জ প্ল্যানে কাজ করবে অর্থাৎ এক্ষেত্রে আপনার যদি আগে থেকে কোন জিও ফাই ডিভাইসকে কেনা থাকে এবং তার মধ্যে এ প্ল্যানটি রিচার্জ করেন তাহলে কিন্তু কাজ করবে না এই প্ল্যানটি 140 দিনের জন্য।

দ্বিতীয় যে, প্লানটি রয়েছে সেটির মূল্য রয়েছে 249 টাকা এই প্ল্যানের দরুন আপনি প্রতিদিন পেয়ে যাবেন 2 জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা, তাছাড়া জিও থেকে জিও আনলিমিটেড কলের সুবিধা এবং জিও থেকে অন্য নেটওয়ার্কে 28 দিন অন্তর অন্তর 1000 মিনিট কল করার সুবিধা, তার পাশাপাশি প্রতিদিন 100 টা করে এসএমএস পাওয়ার সুবিধা থাকবে। এক্ষেত্রে এই প্ল্যান টির বৈধতা 112 দিনের জন্য।

 

এবার তৃতীয় যে প্ল্যানটি রয়েছে সেটির মূল্য হচ্ছে 349 টাকা যেখানে এ প্ল্যানের দরুন প্রতিদিন পেয়ে যাবেন 3 জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা সাথে সাথে জিও থেকে জিও তে আনলিমিটেড কলিং এর সুবিধা এবং জিও থেকে অন্যান্য যে কোন নেটওয়ার্কে প্রতি 28 দিন অন্তর অন্তর 1000 মিনিট করে কল করার সুবিধা। তার পাশাপাশি রোজ 100 টা করে এসএমএস ব্যবহার করার সুবিধা। এক্ষেত্রে এই প্ল্যানটির বৈধতা রাখা হয়েছে 84 দিনের জন্য। উল্লেখ্য এক্ষেত্রে এই যে প্ল্যান গুলো রয়েছে সেগুলির ক্ষেত্রে অতিরিক্ত 99 টাকা দিয়ে কিনতে হবে প্রাইম মেম্বার তবেই লাভ উঠাতে পারবেন এই প্ল্যান গুলির। এই বিষয়ে আরও বিস্তারিত জানতে আপনি কোম্পানির ওয়েবসাইটে ভিজিট করতে পারেন।