কবে হবে টেটের ইন্টারভিউ, জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

আগামীকাল প্রাথমিক শিক্ষক এর নিয়োগের জন্য নোটিশ জারি করা হবে৷ নবান্নে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ‘ইন্টারভিউয়ের মাধ্যমে ১৬,৫০০ শূন্যপদে নিয়োগ করা হবে।’ জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

১০ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত চলবে ইন্টারভিউ। খুব শীঘ্র তৈরি হয়ে যাবে নিয়োগ প্যানেল। ৩১ জানুয়ারি অফলাইনে তৃতীয় টেটের কথাও ঘোষণা করেন মমতা। পরীক্ষায় (TET) বসতে চলেছেন আড়াই লক্ষ পরীক্ষার্থী।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ১১ নভেম্বর ২০২০ তে প্রাথমিকে নিয়োগের কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মমতা জানিয়েছিলেন, ‘২০ হাজার ছাত্রছাত্রী টেট পাশ করেছেন। টেট (TET) পরীক্ষার পর ইন্টারভিউ হয়। এখন ১৬,৫০০ শূন্যপদ পূরণ করতে হবে। পাশ করেছে প্রায় ২০ হাজার।’

 

সেইসঙ্গে মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন, পুলিশ ও শিক্ষকদের নিজের জেলায় বদলি করা হবে৷ মুখ্যমন্ত্রী বলেন, ‘আমরা পুলিসকে বলেছিলাম, ১৫ বছর কাজের অভিজ্ঞতা থাকলে নিজের জেলায় বদলি হতে পারেন হোমগার্ড, কনস্টেবল ও এসআই। তাঁদেরও তো পরিবার-পরিজন আছে। প্রায় ৫০ হাজার আবেদন এসেছিল। ৩৫ হাজার অনুমোদন দিয়েছি।’

বিশ্ব দরবারে ভারতের জয়জয়কার, আমেরিকার সর্বোচ্চ পুরস্কারে সম্মানিত হলেন PM MODI

 

মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, ১০,১৬৩ জন প্রাথমিক শিক্ষক বদলির জন্য আবেদন করেছিলেন। এর মধ্যে ৬,৪৬৬ জন শিক্ষক নিজের জেলায় বদলি করা হয়েছে । উচ্চমাধ্যমিক নিজের জেলায় ৫৫০২ বদলি চেয়েছিলেন। ৩,৮৫২ জনের বদলির আবেদন মঞ্জুর করা হয়েছে। উচ্চমাধ্যমিকস্তরে মিউচুয়াল ট্রান্সফার চেয়েছিলেন ৪৫৯৪ জন। তার মধ্যে ৪৪৯০টি আবেদন গৃহীত হয়েছে।